টঙ্গীতে ৪৩ নং ওয়ার্ডে শোক দিবস ও গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে আলোচনা ও দোয়া

0
105
728×90 Banner

মোঃ শাহজালাল দেওয়ান : ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে উদ্দেশ্য করে বর্বরোচিত ২১ শে আগস্টে গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় গাজীপুর মহানগর ৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা সভা,দোয়া মাহফিল ও তবারক বিতরণ অনুস্টানের আয়োজন করা হয়েছে। গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ আসাদুর রহমান কিরণ এর নির্দেশনায় ৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে শনিবার ২১শে আগস্ট বিকালে পাগাড় টেকপাড়া এলাকায় আলোচনা সভা, দোয়া মাহফিল ও তবারক বিতরণ অনুস্টানে ৪৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মামুনুর রশিদ টিটুর সঞ্চালনায় এবং ৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী তরুণ সমাজসেবক খালেদুর রহমান রাসেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ রশিদ ভু্ইয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এহসানুল আলম ফরাজী,কার্যনির্বাহী সদস্য জাহিদুল কবির আনোয়ার,বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ইলিয়াস ইব্রাহিম বিক্রমপুরী,৪৩,৪৪,৪৫ নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফেরদৌসী জামান ফিরু,টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাজিদ খান টুটুল, ৪৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের ১ নং যুগ্ন আহবায়ক মোক্তার হোসেন সোহেল ,সাবেক ছাত্র নেতা ও টঙ্গী পূর্ব থানা আওয়ামী লীগের নেতা সাইফুল ইসলাম বাবু,৪৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির সদস্য হাজী আজগর আলী,আওলাদ হোসেন বাদল,৪৩ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আলমগীর হোসেন,ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি লতিফ শেখ,ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান খান সুমন,সাধারণ সম্পাদক আতিক হাসান অনিক,স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী বিল্লাল হোসেন,মহিলা লীগের সভাপতি শুভ মেহের শুভ, প্রমুখ।
আলোচনা সভা,দোয়া মাহফিল ও তবারক বিতরণ অনুস্টানের সভাপতি খালেদুর রহমান রাসেল তার বক্তব্যে গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব আসাদুর রহমান কিরণ এর পরিচয় তুলে ধরে বলেন টঙ্গীর পাগাড় গ্রামের সম্ভ্রান্ত খান পরিবারে আসাদুর রহমান কিরণ এর জন্ম ,তার দাদার নাম মোহাব্বত খান,বাবা নূর মোহাম্মদ খান। পাগল গ্রামের সিংহভাগ জায়গা জমির মালিক ছিল খান পরিবার,১৯৬৪ সালে টঙ্গী বিসিক প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই আসাদুর রহমান কিরণ এর বাবা ঠিকাদার এর ব্যবসা করতেন তারই ধারাবাহিকতায় গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন ও প্রিন্টিং এবং গার্মেন্টস সেক্টরে ব্যবসা শুরু করছেন। আসাদুর রহমান কিরণ একজন দানবীর ছিলেন তার ব্যক্তিগত উদ্যোগে এলাকায় প্রচুর মসজিদ-মাদ্রাসা মন্দির গির্জা স্থাপন হয়েছে এলাকার মানুষ তাকে ভালবেসে ভোট দিয়ে পর পর ৫ বার কাউন্সিলর হিসেবে নির্বাচিত করেছেন। তার সততা এবং আদর্শর কারনেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরপর দুইবার গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব দিয়েছেন। খালেদুর রহমান রাসেল আরো বলেন আমার চাচা আসাদুর রহমান কিরণ আপনাদের ভালোবাসা নিয়ে সব সময় বেঁচে থাকতে চায় আপনারা যদি মনে করেন আসাদুর রহমান কিরণ কে গাজীপুর সিটি করপোরেশন এর ভারপ্রাপ্ত থেকে ভার মুক্ত করে আগামীতে সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে নির্বাচিত করেন তাহলে গাজীপুর সিটি কে একটি সুন্দর আধুনিক সিটি হিসেবে উপহার দেবেন।
আলোচনা সভা শেষে ১৫ই আগস্ট বঙ্গবন্ধু এবং তার পরিবার সহ নিহত এবং একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের প্রতি রুহের আত্মার মাগফিরাত করে বিশেষ মোনাজাত শেষে উপস্থিতি জনগণের মাঝে বিতরণ করা হয়।
উল্লেখ্য ২০০৪ সালের ২১ শে আগস্টে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে এই নজির বিহীন গ্রেনেড হামলা চালানো হয়। আক্রান্ত হন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই ঘটনায় দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা করে শেখ হাসিনাকে রক্ষা করলেও গ্রেনেডের আঘাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ মোট ২৪ জন নেতাকর্মী প্রাণ হারান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here