ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিধি মেনে ছেড়ে যাচ্ছে বাস

0
138
728×90 Banner

মাসুদ রানা পলক, ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ে বাস স্ট্যান্ড থেকে সরকারের নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে এবং বর্ধিত ভাড়ায় ছেড়ে গেছে দূরপারলার সরাসরি ও লোকাল বাস গুলো। বাসে উঠার সময় যাত্রিদের কে স্যানিটাইজার ও মাক্স ব্যবহার করতে বাধ্য করা হয়েছে। মাক্স বিহিন যাত্রী কে বাসে উঠতে বাধা দেওয়া হচ্ছে।
দুই সিটে একজন করে যাত্রী পরিবহনের মধ্য দিয়ে ঠাকুরগাঁও বাস স্ট্যান্ড ৫২ দিন পর ফিরে পেতে শুরু করেছে তার চির চেনা রূপ ।
বাস চালক হেলপার কাউন্টারম্যানদের মাঝে সচেতনতা দেখা গেছে। যতটুকুন সম্ভব শাররিক দূরত্ব বজায় চলার চেস্টা করছে।
লকডাউনের ৫২ দিন পর সরকার গণপরিবহন চলাচলে বিধি নিষেধ শিথিল করায় ঠাকুরগাঁও থেকে সৈয়দপুর ও রংপুর, ঠাকুরগাঁও থেকে ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল শুরু করায় সড়কে মানুষের চাপ বাড়ছে।
সকাল হওয়ার সাথে সাথেই ঠাকুরগাঁও মহাসড়কের চৌরাস্তা মোড় থেকে সড়কে বাস ট্রাক, মাইক্রোবাস, সিএনজি, অটোরিকশা, রিকশা, প্রাইভেট কার, পিকআপসহ সব ধরনের যানবাহন বিভিন্ন গন্তব্যের উদ্দ্যেশ্যে চলতে শুরু করেছে ।
সরকারের নির্দেশনা মেনে গণপরিবহনে যাত্রী উঠানো এবং বাসস্ট্যান্ড এলাকায় স্ব্যস্থ্য বিধি যথাযথ পালন হচ্ছে কিনা এ সব তদারকি করতে বাস মালিক সমিতি ও ঠাকুরগাঁও বিআরটিএ সহকারি পরিচালক উসমান সারওয়ার আলম, ট্রাফিক বিভাগ এর পক্ষে ইন্সপেক্টর ফারুক হোসেন কে মাঠ পর্যায়ে মনিটর করতে দেখা যায়।
যাত্রী কলেজ ছাত্রী- উম্মে কুলসুম মুন্নি বলেন, লকডাউনের পরে বাস চালু হয়েছে আমরা স্বাস্থ্য বিধি মেনে চলার চেস্টা করছি।
জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি- মোঃআশরাফ আলী বাটলা বলেন, আমরা সরকারের ঘোষিত সব রকমের স্বাস্থ্য বিধি মেনে গাড়ি চালাচ্ছি। কোন যাত্রীর দ্বারা স্বাস্থ্য ঝুকিতে পড়ে এমন সব যাত্রীদের আমরা গাড়িতে নিচ্ছিনা।
সার্জেন্ট ফারুক হোসেন বলেন, সরকারের নির্দেশনা যাতে অমান্য না হয় এবং যাত্রীরা যেন স্বাস্থ্যবিধি মেনে গাড়িতে ভ্রমন করে সে দিকে আমরা লক্ষ্য রাখছি।
ঠাকরগাঁও ও পঞ্চগড় সার্কেল উপ পরিচালক উসমান সারওয়ার আলম জানান, আমরা দেখেছি এখানে গাড়িতে যাত্রী সাধারণরা সরকারের ঘোষিত সব রকমের স্বাস্থ্য বিধি মেনে চলছে। তবে কেউ যদি নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী পরিবহন করেন তাহলে তাদের বেলায় আমরা আইনগত ব্যবস্থা নিব ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here