ঠাকুরগাঁওয়ে ৫ শত কর্মহীন পরিবারের খাবারের ব্যবস্থা করলেন রওশনুল হক তুষার

0
168
728×90 Banner

মামুনুর রশিদ,ঠাকুরগাঁওঃ বর্তমান সময়ে বিশ্বব্যাপী এক আতংকের নাম কোভিড ১৯ অর্থাত করোনা ভাইরাস । বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বাংলাদেশও। বাংলাদেশে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৪৯ জন। করোনা ভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সারা দেশে সাধারণ ছুটিও ঘোষণা করা হলেও সেই ছুটির সময় বাড়ানো হয়েছে ১১ এপ্রিল পর্যন্ত। সারা দেশে বন্ধ করে দেওয়া হয়েছে সকল ব্যবসা প্রতিষ্ঠান।
শহরের পাশাপাশি গ্রামাঞ্চলও কার্যত অঘোষিত ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় ঘর থেকে বের হতে পাচ্ছে না নিম্ন আয়ের মানুষ। অসহায় এসব নিম্ন আয়ের হতদরিদ্র, দুঃস্থ ও কর্মহীন ৫ শত পরিবারের নিজ অর্থায়নে খাবারের ব্যবস্থা করলেন ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য রওশনুল হক তুষার।
মঙ্গলবার (৩১ মার্চ) বিকেল ৪ টায় ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাঁও ইউনিয়ন, বালিয়া ইউনিয়ন ও আউলিয়াপুর ইউনিয়নের বিভিন্ন মহল্লাও ওয়ার্ডে হত দরিদ্র পরিবার খুঁজে বের করে তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন।
এ সময় ৫ শত পরিবারের মাঝে প্রত্যেক পরিবারে জন্য ১ কেজি মুড়ি, ১ কেজি চিড়া, ১ পিস সাবান, ১ কেজি আটা, ২ কেজি আলু, ৫শ’ গ্রাম ডাল সহ খাদ্য সামগ্রীর প্যাকেট দেওয়া হয়।
খাদ্য সামগ্রী প্রদানের সময় ঠাকুরগাঁও সদর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য রওশনুল হক তুষার প্রতিটি পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং সকল প্রকার সহযোগী করতে আশ্বাস প্রদান করেন। এ সময় তিনি বলেন, আমি আপনাদের পাশে আছি,কেউ না খেয়ে থাকলে আমাকে বলবেন। সরকারের নিয়ম মেনে গণজমায়েত না করে বাসায় অবস্থান করার অনুরোধ জানান তিনি।
এসময় তিনি আরো বলেন,করোনা ভাইরাস মোকাবিলায় সবাইকে সচেতন হতে হবে। অপ্রয়োজনীয় বাড়ী থেকে বের হওয়া যাবে না। আতংক নয় সচেতন হোন। তিনি নিজ নিজ এলাকায় অসহায় ও দরিদ্র শ্রেণির মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here