ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগ নেতার অর্থায়নে কর্মহীন ৩৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন

0
169
728×90 Banner

মামুনুর রশিদ (মামুন), ঠাকুরগাঁও অফিসঃ যতই দিন যাচ্ছে, ততই ভয়ানক হচ্ছে করোনা ভাইরাস। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের আতঙ্কে বিভিন্ন দেশে জরুরি অবস্থায় জারী করা হয়েছে। বাংলাদেশেও করোনা ভাইরাস প্রতিরোধ ও সংক্রমণের বিস্তার ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হলেও সেই ছুটির সময় বাড়ানো হয়েছে ১১ এপ্রিল পর্যন্ত। সেই সাথে বন্ধ করে দেওয়া হয় সকল ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহন। এ অবস্থায় ঘর থেকে বের হতে পাচ্ছে জনসাধারণ ও মোটর শ্রমিকরা। সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপের কারণে দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষেরা সাময়িক দূর্ভোগে পড়েছে। এই দূর্ভোগ থেকে তাদের পরিত্রাণের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের সকল শ্রেণির মানুষকে অসহায় ও দুঃস্থ মানুষদের পাশে দাড়ানোর আহবান জানিয়েছেন।
প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন ও ঠাকুরগাঁও-০১ আসন এর সংসদ সদস্য জননেতা রমেশ চন্দ্র সেন এবং ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশীর আহবানে শ্রমিকদের কর্মহীনতা লক্ষে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও ভুল্লী ডিগ্রি কলেজের অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টু নিজ অর্থায়নে ঠাকুরগাঁও সদর উপজেলা ভুল্লীতে ২ শত ৫০টি মোটর শ্রমিক পরিবারের মাঝে প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল এবং ৪ নং বড়গাঁও ইউনিয়নে ১ শত কর্মহীন দুঃস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে ৫ কেজি চাল,৩ কেজি আলু,৫০০ গ্রাম ডাল ও ১ টি সাবান এর প্যাকেট সামগ্রী বিতরণ করেন।
খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, ৫ নং বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান,সাংগঠনিক সম্পাদক ও রাজ ৮৮ ভুল্লী শাখার শ্রমিক নেতা জোবায়দুর,৪ নং বড়গাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মণি দেবনাথ। ঠাকুরগাঁও জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, ভুল্লী শাখা,রাজ ৮৮ এর সহ-সভাপতি আব্দুল্লাহ, সহ-সাধারণ সম্পাদক আব্দুল আজিজ,দপ্তর সম্পাদক আল মামুন,ভুল্লী শ্রমিক লীগের সভাপতি রহুল আমিন,সহ-সভাপতি শাহজাহান প্রমুখ।
চাল বিতরণের সময় অধ্যক্ষ জুলফিকার আলী বলেন,আমি আপনাদের পাশে আছি,কেউ না খেয়ে থাকলে আমাকে জানাবেন,আমি যতটুকু পারবো আপনাদের সহযোগী করবো। করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন হতে হবে। অপ্রয়োজনীয় বাড়ী থেকে বের হওয়া যাবে না। আপনারা কেউ আতংকিত হবেন না।
এ সময় তিনি আরো বলেন,তৃণমূল পর্যায়ে মানুষদের সহযোগীতা করার জন্য আমি ও জেলা আওয়ামী লীগের নেত্রীবৃন্দ অবিরাম কাজ করে যাচ্ছি । আমার নিজস্ব অর্থায়নে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন গ্রামে মাস্ক,সাবান ও খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। জনসাধারণের মাঝে সচেতনতা মূলক লিফলেট বিতরণ ও মাইকিং করা কার্যক্রম অব্যাহত আছে। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষদের জন্য অক্লান্ত ভাবে পরিশ্রম করে যাচ্ছেন। আপনাদের ভয়ের কোন কারণ নেই। এ সময় তিনি জাতির এ ক্লাতিলগ্নে সমাজের বিত্তবানদের মানবিক বিবেচনায় এগিয়ে আসার আহবান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here