ডিএমপিতে নতুন করে করোনামুক্ত হলেন আরও ৫৩ পুলিশ সদস্য

0
259
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবন : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)তে নতুন করে করোনাভাইরাস (কোভিড-১৯) মুক্ত হলেন আরও ৫৩ পুলিশ সদস্য।এ নিয়ে এখন পর্যন্ত চার হাজারেরও বেশি পুলিশ সদস্য কয়েক ধাপে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
আজ মঙ্গলবার ডিএমপি জনসংযোগ ও গনমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিঞ্জপ্তিতে জানানো হয়,এলক্ষে সোমবার পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের ১৯৭৭ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন । তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৭৭, চিকিৎসাধীন আছেন ৫৮৭ এবং করোনা যুদ্ধে মৃত্যুবরণ করেছেন ১৩ জন বীর যোদ্ধা। করোনা উপসর্গ নিয়ে এসব পুলিশ সদস্যগণ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
সংবাদ বিঞ্জপ্তিতে আরও বলা হয়, মহামারী করোনা সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে যেমন সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা, তদ্রুপ তাঁরাই আবার সুচিকিৎসা পেয়ে দলে দলে সুস্থ হয়ে ঘরে ফিরছেন।
এতে আরও বলা হয়, সরকারের আইইডিসিআর এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ৫৩ পুলিশ সদস্যদের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন। করোনা বিজয়ী পুলিশ সদস্যরা হাসপাতাল ত্যাগ করার প্রাক্কালে সম্মুখযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
এদিকে, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের প্রত্যক্ষ নির্দেশনা ও তড়িৎ পদক্ষেপে করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা সুস্থ হয়ে কাজে ফেরায় অপেক্ষায় আছেন।
ডিএমপির সংবাদ বিঞ্জপ্তিতে উল্লেখ করা হয় এ নিয়ে এখন পর্যন্ত কয়েক ধাপে সুস্থ হলেন চার হাজারেরও বেশি করোনায় আক্রান্ত পুলিশ সদস্য। বিষয়টি পুলিশের সাধারন সদস্য, তাঁদের পরিবার, হাসপাতাল কর্তৃপক্ষ, আক্রান্ত রোগীদের তদারককারী কর্মকর্তা ও পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের জন্য স্বস্থির খবর হয়ে এসেছে।
এতে আরও বলা হয়, একক পেশা হিসেবে এখন পর্যন্ত সাড়ে সাত হাজারের বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। সুস্থ হয়েছেন তাঁদের অর্ধেকের বেশি। মৃত্যুবরণ করেছেন ২৬ জন। জনগণকে নিরাপদ রাখতে সম্ভাব্য সবকিছু করেই ফ্রন্ট-ফাইটার বা সম্মুখ যোদ্ধা খেতাব পেয়েছেন পুলিশের অকুতোভয় সদস্যরা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here