ডিজিটালাইজড আমাদের অজান্তে ভবিষ্যত কর্ণদারদের ধ্বংস করে দিচ্ছে — অধ্যক্ষ যাইনুল আবেদীন

0
316
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : তা’মীরুল মিল্লাত ট্রাস্ট্রের সেক্রেটারি বিশিষ্ট শিক্ষাবীদ অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন বলেছেন, আমরা ডিজিটালাইজড হয়ে গর্বিত হলেও নিজেদের অজান্তে আমাদের ভবিষ্যত কর্ণদারদের ধ্বংস করে দিচ্ছি। হাল জামানায় নৈতিকতার এতোটাই ধস নেমেছে; যা আইয়ামে জাহিলিয়াতকেও হার মানিয়েছে। সন্তান নষ্ট হওয়ার জন্য একটি মোবাইল ফোনই যথেষ্ট। শনিবার টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ ও মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে ও আরবি বিভাগের প্রভাষক নূরুল হকের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন, টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার প্রাক্তন উপাধ্যক্ষ মাওলানা সফিক উল্লাহ আল মাদানী, মাদ্রাসা পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ। সভায় শিক্ষক ও অভিভাবকেরা সন্তানদের নৈতিকতা সম্পন্ন সুশিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে তুলার জন্য বিভিন্ন পরামর্শ ও মতামত তুলে ধরেন।
মাওলানা যাইনুল আবেদীন বিভিন্ন বাস্তবতা তুলে ধরে বলেন, ইসলামকে বিদায় করার জন্য দুনিয়ার সব খোদাদ্রোহী শক্তি এক হয়ে ক্রোসেড ঘোষণা করেছে। ইয়াহুদিদের খপ্পরে পড়ে কুরআনের হাফেজ মুরসীকে জীবন দিতে হয়েছে। মুশরিকদের দ্বারা আমাদের দেশও ঘেরাও হয়ে আছে। বাংলাদেশ গরিব হওয়ার কারণে এ দেশে ইসলাম নিয়ে কেউ বেঁচে থাকুক তা ওরা চায় না। এমতাবস্থায় এ দেশে কুরআনের শাষন একটি দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এমন একটি প্রতিকূল পরিস্থিতিতে তা’মীরুল মিল্লাত তার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। এক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন, আমরা ক্লাশ রুমে জায়গা দিতে পারি না। সারা দেশে আলিম শ্রেণীতে যেখানে ভর্তি হওয়ার মত ছাত্র খোঁজে পাওয়া যাচ্ছে না, সেখানে তা’মীরুল মিল্লাত মাদ্রাসায় এবার আলিমে অনলাইনে ২১১২ জনের আবেদন পড়েছে। এতো ছাত্রের স্থান দেওয়ার মতো আমাদের ধারণ ক্ষমতা নেই। আমরা সক্ষতা বাড়ানোর চেষ্টা করছি।
তিনি সন্তানদের হাতে স্মার্ট ফোন তুলে দেওয়ার ক্ষতিকর দিক তুলে ধরে বলেন, স্মার্ট ফোন কিনে দিয়ে সন্তানকে সুপথে ফিরিয়ে আনার যতই চেষ্টা করুন কোন লাভ হবে না। সে ওই মোবাইল ফোন কাথা-বালিশের নিচে লুকিয়ে রেখে হলেও অন্য জগতে চলে যাবে যা আপনি টেরও পাবেন না।
তিনি বলেন, আজ মুক্ত চিন্তার নামে দেশ ও জাতিকে বিপদগামী করা হচ্ছে। আমরা দিন দিন পশ্চিমা বিশ্বের চেয়েও খারাপ হয়ে যাচ্ছি। সন্তানদের নিয়ে একসাথে বসে টিভিতে খারাপ সিনারি দেখছে এবং এতে কারোর ভেতর কোন অনুশোচনা নেই। মা-বাবারা সন্তানদের নৈতিকতাহীন বানাচ্ছে, বেপর্দা বানাচ্ছে, খোলামেলাভাবে উপস্থাপন করছে। মুসলিম মিল্লাতের জন্য যা খুবই লজ্জাকর। নৈতিকতার এই বিপর্যয় অব্যাহত থাকলে আগামী দশ বছর পর মানুষ আর পশুর মধ্যে আচরণগত কোন পার্থক্য থাকবে না। এর থেকে বেরিয়ে আসতে না পারলে আল্লাহর গজব নেমে আসবে।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান বলেন, উচ্চ শিক্ষিত সন্তানরা আজ মা-বাবাকে ঘর থেকে বের করে দিচ্ছে। যে সন্তান দুনিয়াতে তার মা-বাবাকে কষ্ট দেন; আখিরাতে ওই সন্তানের কষ্ট নির্ধারিত। সন্তানদেরকে দুনিয়া ও আখিরাতের নিয়ামতে পরিণত করতে তা’মীরুল মিল্লাত নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here