গাজীপুর জেলা শিল্পকলা একাডেমির সম্মাননা পেলেন শেকানুল ইসলাম শাহী

0
303
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর শিল্পকলা একাডেমির পক্ষ থেকে নাট্যকলায় সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ উন্মুক্ত থিয়েটারেরর সভাপতি,সম্মিলিত সাংস্কৃতিক জোট, টঙ্গীর সাবেক সভাপতি, থিয়েটারের অন্যতম সদস্য এবং টঙ্গীতে পদ্ধতিগত নাট্যচর্চার প্রবর্তক,নাট্য ও সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম ব্যক্তিত্ব শেকানুল ইসলাম শাহীকে গুণীশিল্পী হিসেবে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৯ প্রদান করা হয়েছে। সম্মাননা পাওয়ায় তাঁকে প্রাণঢালা অভিনন্দন জানিয়ে টঙ্গী ও গাজীপুরের নাট্য ও সংস্কৃতি কর্মীরা বলেন-‘আপনার দীর্ঘদিনের বলিষ্ঠ পদচারণা আমাদেরকে মুখরিত করেছে,উজ্জীবিত করেছে। আমরা আপনার প্রতি কৃতজ্ঞ। আপনার এ সম্মাননা প্রাপ্তিতে আমরা ভীষণভাবে আনন্দিত ও গর্বিত।’
২০ জুন ২০১৯ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় গাজীপুর রাজবাড়ির নাটমন্দিরে গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোঃ হুমায়ুন কবীরের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবু নাসার উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, এড. নুরুল আমীন, এড.আব্দুল হাদী শামীম, অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, অধ্যাপক অসীম বিভাকর এবং কালচারাল অফিসার শারমীন জাহান পায়েল।
২০১৮ সালের জন্য সম্মাননাপ্রাপ্ত শিল্পীরা হলেন- কণ্ঠসঙ্গীতে বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, যন্ত্রসঙ্গীতে নৃপেন্দ্র চন্দ্র মন্ডল, আবৃত্তিতে আবু নাসির খান তপন, চারুকলায় নাজিয়া আন্দালীব প্রিমা, লোকসংস্কৃতিতে মোঃ আঃ মজিদ এবং ২০১৯ সালে সম্মাননা প্রাপ্তরা হলেন কণ্ঠসঙ্গীতে সিদ্দিক আবু বকর, যন্ত্রসঙ্গীতে সুভাষ দত্ত, আবৃত্তিতে সাজেদা রোজী, নাট্যকলায় সৈয়দ মোহাম্মদ শেকানুল ইসলাম শাহী এবং নৃত্যকলায় এঞ্জেলিনা পিয়ানা রোজারিও সঙ্গীতা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here