ঢাকা শহরকে একটি নারী বান্ধব শহর হিসেবে আগামী দিনে গড়ে তোলা হবে ——-আতিকুল ইসলাম

0
171
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা শহরকে একটি নারী বান্ধব শহর হিসেবে আগামী দিনে গড়ে তোলা হবে।
নারী বান্ধব ঢাকা শহর গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, নারীরা যেন অবাধ ও নির্বিঘেœ চলচল করতে পারে তার সুব্যবস্থা নেওয়া হবে। এর জন্য আমি কাজ করবো। এই শহরকে নারী বান্ধব নগরে পরিণত করার অঙ্গীকার করছি।
আজ মঙ্গলবার (৭ জানুয়ারি) সকালে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণকারীকে অনতিবিলম্বে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবিতে এক মানববন্ধনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়ার সভাপতিত্বে মানববন্ধন উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ আশরাফ হোসেন, উপাধ্যক্ষ আবিদা সুলতানা, ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জয়দেব নন্দী, কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মানিক হোসেন মানিকসহ কলেজের সাধারণ শিক্ষার্থীরা এসময় সাথে ছিলেন।
তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ এই মানববন্ধনের আয়োজন করে। এতে কলেজের সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।
মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, এই শহরের নারীরা যেন অবাধ ও নির্বিঘেœ চলচল করতে পারে তার সুব্যবস্থা নেওয়া হবে। এর জন্য কাজ করবো। এই শহরকে নারী বান্ধব নগরে পরিণত করার অঙ্গীকার করছি। বিষয়টি আমার নির্বাচনী ইশতেহারে থাকবে এবং এটি বাস্তবায়নও করবো।
তিনি বলেন আমার নির্বাচনি ইশতেহারে তা উল্লেখ থাকবে। ঢাকা শহরে যেখানে অন্ধকার আছে সেখানে আলোর ব্যবস্থা করা হবে।
শিক্ষার্থীদের মানববন্ধনে অংশ নিয়ে আতিকুল ইসলাম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িত মানুষ রূপী পশুর দৃষ্টান্তমমূলক শাস্তি দাবি করছি।
তিনি আরও বলেন, এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির কোনো বিকল্প নেই। নুসরাত হত্যায় যেভাবে দ্রুত বিচার হয়েছে তেমনি এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচার করা হবে বলে আমরা আশা করি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here