দাখিল পরীক্ষা-২০২০: অব্যাহত সফলতায় এবারও শীর্ষে টঙ্গী তা’মীরুল মিল্লাত

0
165
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের দাখিল পরীক্ষায় ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান তা‘মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা, টঙ্গী অতিতের ধারাবাহিকতায় এবারও জিপিএ-৫ প্রাপ্তিতে শীর্ষস্থান অধিকার করেছে। এ মাদ্রাসা থেকে এবার ৫৫৯ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৩২৫ জন জিপিএ-৫সহ সকলেই উত্তীর্ণ হয়েছে। তাছাড়া বাকি ২১৯ জন ‘এ’ গ্রেড, ১৪ জন ‘বি’ গ্রেড ১৪ ও মাত্র ১জন ‘সি’ গ্রেড পেয়েছে। ঈর্ষণীয় এ ফলাফলে মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আনন্দের জোয়ার তৈরি হয়েছে। ভালো ফলাফলের জন্য তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারী বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন মহান আল্লাহ তায়ালার দরবারে শুকরিয়া জ্ঞাপন করে বলেন, পরিচালনা পর্ষদের নিবিড় পরির্চযা, শিক্ষকদের আন্তরিকতা, ছাত্রদের কঠোর পরিশ্রম এবং অভিভাবকদের সহযোগিতা ও দোয়া এই ফলাফলের পেছনে ভূমিকা রেখেছে। আগামীতে আরো ভালো করার জন্য ছাত্র ও শিক্ষকদের জোর প্রচেষ্টা অব্যাহত থাকবে এবং দেশ ও জাতীর ক্রান্তিলগ্নে তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ছাত্ররা আদর্শিক ও নৈতিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
মাওলানা যাইনুল আবেদীন আরো বলেন, দেশে যখন ইসলামি শিক্ষা ব্যবস্থার জন্য নানা সীমাবদ্ধতা ও সংকীর্ণতা তৈরি হয়েছে তখনও তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত প্রতিষ্ঠানসমূহের প্রতি দেশ ও জাতি গভীর আস্থা রেখেছে। ফলশ্রæতিতে ২০১৯-২০২০ সেশনে আলিম প্রথম বর্ষে প্রায় দুই হাজার পাঁচশত ছাত্র-ছাত্রী তা’মীরুল মিল্লাত মাদ্রাসায় ভর্তি হয়েছে। জাতির এ বিশাল আমানত রক্ষায় তিনি আল্লাহ তা’আলার নিকট তাওফীক ও দেশবাসীর কাজে দু’আ কামনা করেন।
উল্লেখ্য যে, তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা, ঢাকা মাদ্রাসা থেকে এবার ২৬৬ জন অংশগ্রহণকারী দাখিল পরিক্ষার্থীর মধ্যে ৬৬ জন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদ্রাসা, মাতুয়াইল থেকে এবার ১৩৮ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৬৩ জন জিপিএ-৫সহ উত্তীর্ণ হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here