দেশজুড়ে যুবদলের সম্মেলনঃ কালো টাকার ছড়াছড়ি

0
148
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর অন্যতম অঙ্গ-সংগঠন যুবদলকে চাঙ্গা করার উদ্দেশ্যে দেশজুড়ে কমিটি ঘোষনা করছে যুবদলের কেন্দ্রীয় দফতর। কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সাম্প্রতিক সময়ে জেলাশহর মৌলভীবাজার এবং বরগুনার বিভিন্ন উপজেলায় যুবদলের ১০টি ইউনিটের কমিটি ঘোষণা করেছে বিএনপি। লন্ডনে পলাতক আসামী ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক জিয়ার নির্দেশে যুবদলের কমিটিগুলো তাড়াহুড়া করে ঘোষণা করা হচ্ছে বলে জানিয়েছেন যুবদলের কেন্দ্রীয় দফতরের এক নেতা।
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাসের এই মহাপ্রকোপের মধ্যে বিএনপির এসব কর্মকান্ডে তাদের দলের লোকজনই বেশ বিব্রতকত অবস্থায় পড়েছে। কেননা তারেকেরই এক ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে যে, ‘তাড়াহুড়ায় যুবদলের এসব কমিটি ঘোষণা করার মূল কারণ প্রধানত ২টি। প্রথমত নিষিদ্ধ রাজনৈতিক সংগঠন ‘ইসলামী ছাত্রশিবির’ এর নেতাদেরকে যুবদলের নেতৃত্বে এনে দেশজুড়ে আতঙ্ক সৃষ্টি করার পরিকল্পনা করেছে তারেক জিয়া, দ্বিতীয়ত এসব কমিটির মূল পদগুলো বন্টনের জন্য পদপ্রার্থীরা বিপুল পরিমান টাকা দিয়েছে তারেক জিয়াকে। সেসব টাকার সাথে লন্ডন থেকে আসা হুন্ডির টাকা মিলিয়ে বিরাট অংকের টাকায় দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রান্ত গুজব রটানোর কাজ করে যাচ্ছে বিএনপি’।
এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধের জন্য লিফলেট বিলানোর নামে বিএনপির কেন্দ্রীয় নেতারা সরকার বিরোধী যেসব প্রোপাগান্ডা ছড়িয়ে যাচ্ছে সেসব নিয়েও বিএনপির প্রাক্তন একজন মন্ত্রী আফসোস করে বলছিলেন ‘ভেবেছিলাম দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকার দরুণ এবার হয়তো মির্জা ফখরুল, রিজভী সাহেবরা দলকে সংগঠিত করার কাজে মন দেবেন, কিন্তু যেভাবে তাঁরা দলের বেঁচে থাকা সম্মানটুকু ডুবিয়ে যাচ্ছেন তাতে করে একসময় যে বিএনপি করতাম এই পরিচয় দিতেই লজ্জায় পড়ে যাচ্ছি আমি।’

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here