দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করাই বর্তমান সরকারের লক্ষ্য

0
139
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: করোনা রোগীদের চিকিৎসাসেবা দিতে দুই হাজার চিকিৎসক ও পাঁচ হাজার নার্সকে নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার (৪ঠা মে) সকালে, করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে রংপুর বিভাগের আট জেলা পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুর এবং গাইবান্ধার কর্মকর্তাদের সঙ্গে গণভবনে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ে এ কথা জানান তিনি। এসময় প্রধানমন্ত্রী বলেন, সারা বিশ্বে করোনাভাইরাসের প্রভাব বিস্তারের ফলে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। এর ফলে সারাবিশ্বের অর্থনীতি থমকে গেছে। দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করাই বর্তমান সরকারের লক্ষ্য। মানুষকে সুরক্ষিত রেখে অর্থনীতির চাকা সচল রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনেই পদক্ষেপ নিয়েছে সরকার। দুর্ভিক্ষ থেকে দেশকে রক্ষার জন্য উৎপাদন ও কৃষিকাজ অব্যাহত রাখতে হবে। কোনো জমি অনাবাদী রাখা যাবেনা। নানা ধরণের দুর্যোগ মোকাবিলা করেছে বাংলাদেশ তাই করোনাভাইরাসে এই দুর্যোগও দেশ মোকাবিলা করতে পারবে।
প্রধানমন্ত্রী আরও বলেন, রোজার মাস বলে অনেক কিছু ধীরে ধীরে খুলে দেয়া হয়েছে। পণ্য পরিবহণে রেল সেবা চালু ও ঈদের কেনাকাটায় সুযোগ দেয়া হবে। কিছু জেলাভিত্তিক কুটির শিল্প ও ক্ষুদ্র প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। পর্যাপ্ত মজুদ থাকায় দেশে খাদ্য সঙ্কটের আশঙ্কা নেই। ঈদের আগেই আয়-উপার্জনহীন মানুষকে আর্থিক সহায়তা দেয়া হবে।
প্রধানমন্ত্রী আরও জানান, করোনাভাইরাস মোকাবিলায় আরো ২০০০ চিকিৎসক ও ৫০০০ নার্স নিয়োগ দেয়া হয়েছে। যারা এ রোগে সেবা দিচ্ছেন তাদের প্রণোদনা দেয়ার কথাও জানান তিনি। এছাড়া, করোনায় আক্রান্ত হয়ে মৃতদের দাফনের কাজে নিয়োজিতদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এছাড়া, কৃষকের ধান কাটতে এগিয়ে আসায় ছাত্রলীগ-কৃষকলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রশংসা করেন তিনি। মাস্ক ব্যবহারের প্রতি গুরুত্ব দিয়ে সকলকে সচেতনতার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here