মানবিক এক সেনাবাহিনীর দৃষ্টান্ত

0
133
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: ‘সমরে আমরা, শান্তিতে আমরা সর্বত্র আমরা দেশের তরে’, কিংবা ‘সমরে দেহি মোরা প্রাণ। ঘাম রক্ত বাঁচায়।’-সেনাবাহিনীর প্রতিটি সদস্য এ সকল স্লোগান বুকে ধারণ করে উদ্দীপ্ত হন। এসব কথা একজন সৈনিককে প্রকৃত সৈনিক হিসাবে গড়ে তোলে। কিন্তু সম্পূর্ণ পেশাদার বাংলাদেশ সেনাবাহিনীর ভিন্ন এক মানবিক পরিচয় দেখছে আজ দেশবাসী। করোনার বিরুদ্ধে চলতি লড়াইয়ে শামিল হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। যুদ্ধংদেহী মনোভাব ত্যাগ করে মানবিকতার বর্ম পরে দেশের প্রতিটি অঞ্চলে ছড়িয়ে পড়েছেন সেনা সদস্যরা।
বর্তমান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশনায় তারা কাজ করছেন। এই নির্দেশনা বাস্তবায়ন করতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা কাঁধে করে খাদ্য সহায়তা নিয়ে মানুষের বাড়ি গিয়ে পৌঁছে দিয়ে আসছেন। আর সেটাও নিজেদের রেশনের থেকে অর্থ বাঁচিয়ে। আর তারই ধারাবাহিকতায় গত ০৩ মে রবিবার সকাল ১০টা হতে রাজধানীর ভাষানটেক থানাধীন ৪ নং অফিসটেক বস্তিতে কোন রকম জনসমাগম না করে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর সদর দফতর ৮৬ স্বতন্ত্র সিগন্যাল ব্রিগেড।
ত্রাণ বিতরণকালে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে ৮৬ স্বতন্ত্র সিগন্যাল ব্রিগেড মাইকিং করে বলে, ‘ঘর থেকে কেউ বের হবেন না, সামাজিক দূরত্ব বজায় রাখুন। আমরা আপনাদের সবার ঘরে ত্রাণ পৌঁছে দেবো, ঘর থেকে বের হলে তাদের ত্রাণ দেবো না।’
সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে ভাষানটেক থানাধীন অফিসটেক বস্তির মেইন সড়কে সেনাবাহিনীর ত্রাণ ভর্তি গাড়ি রাখা আছে । এরপর গাড়ি থেকে ত্রাণ নামিয়ে ভ্যানে করে বস্তিতে নিয়ে গিয়ে নিজ হাতে ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন সেনাসদস্যগণ। এ সময় কর্তব্যরত সেনাসদস্যগণ সকলের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করেন। ত্রাণ সামগ্রী পেয়ে বস্তিবাসী স্বস্তি প্রকাশ করে এবং সেনাবাহিনীর এ রকম কাজের জন্য আন্তরিক ধন্যবাদ জানায়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here