দ্রুত গতিতে চলছে টঙ্গী ব্রীজ  সংস্কারের কাজ 

0
288
728×90 Banner
জাহাঙ্গীর আকন্দ : গাজীপুরের টঙ্গী তুরাগ নদীর উপরে অতিহ্যবাহী টঙ্গী ব্রীজের পাটাতন ধসে বন্ধ হওয়া অংশের সংস্কার কাজ দ্রুত এগিয়ে চলছে। ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের যানজট নিরসনের কথা চিন্তা করে দিনরাত দ্রুত সংস্কারের কাজ চালাচ্ছে বিআরটি কর্তৃপক্ষ।
সরজমিনে ঘুরে দেখা যায়, ব্রীজের ধসে পরা অংশ সংস্কারে দ্রুততার সাথে কাজ করছে একদল নির্মান শ্রমিক। সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত চলে তাদের এই কর্মযজ্ঞ। ইতিমধ্যে অর্ধেকের বেশি কাজের সম্পন্ন হয়েছে বলে জানান কর্মরত শ্রমিকরা।
টঙ্গী বাজারের ব্যবসায়ীরা জানান, ঢাকাসহ আশে পাশের এলাকার অনেক মানুষ মুদিসহ নিত্য প্রয়োজনীয় মালামাল কিনে এই ব্রীজ দিয়ে  চলাচল করে, কিন্তু ব্রীজটি বন্ধ হয়ে যাওয়ার আমাদের বেগ পোহাতে হচ্ছে। দ্রুত ব্রীজটি মেরামত করা না হলে আমাদের ব্যবসার অনেক ক্ষতি হবে।
বিআরটি প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম জানান, কুইক সেটিং সিমেন্ট দিয়ে বুধবার রাতে মধ্যে ঢালাই কাজ সম্পন্ন হবে। দুইদিনের মধ্যে বিশেষজ্ঞরা চেক করবেন। আশা করছি আগামী রোববার নাগাদ যান চলাচল শুরু হবে।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক দক্ষিন বিভাগের টঙ্গী জোনের পুলিশ পরির্দশক মোঃ শাহাদাত হোসেন জানান, টঙ্গী থেকে ঢাকায় প্রবেশের ক্ষেত্রে একমুখী যান চলাচল হওয়ায় যানজট তেমন নেই। আশুলিয়া বাইপাস সড়কের সকল পরিবহন টঙ্গী হয়ে ঢাকা প্রবেশ করার কারণে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে পরিবহনের চাপ একটু বেশী।
Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here