ধনীতোষণের বাজেট প্রত্যাহার কর, দুর্যোগ উত্তরণের বাজেট দাও—বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

0
102
728×90 Banner

ডেইলি গাজীপুর (সংবাদ বিজ্ঞপ্তি) : আজ সংসদে পাশ হওয়া এনার্জি রেগুলেটরী কমিশন (সংশোধিত) বিল বছরে একাধিকবার সরকারকে স্বেচ্ছাচারীভাবে বিদ্যুৎ-জ্বালানীর দাম বাড়ানোর সুযোগ করে দেবে।
‘ধনী তোষণের প্রত্যাহার কর, দুর্যোগ উত্তরণের বাজেট দাও’ করোনা দুর্যোগ থেকে মানুষ বাঁচাও- দেশ বাঁচাও- এই দাবীতে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আগামী ২৫ জুন। বৃহস্পতিবার ঢাকাসহ জেলা-উপজেলা পর্যায়ে শারীরিক দূরত্ব রেখে মানববন্ধন-বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করেছে। ঢাকায় বেলা ১১টায় সচিবালয়ের সামনে, জেলায় ডিসি কার্যালয় ও উপজেলায় নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সম্মুখে এই কর্মসূচি পালিত হবে। আজ সকালে পার্টির কেন্দ্রীয় কমিটির অনলাইন মিটিং এ এই সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় করোনা মহামারী মোকাবেলায় সরকারের সীমাহীন ব্যর্থতার তীব্র সমালোচনা সমালোচনা করে বলা হয় সরকারের চরম দায়িত্বহীনতার কারণে আজ দেশে করোনা সংক্রমন রীতিমত মহামারীতে রূপ নিয়েছে। সভায় বলায় হয় করোনার চিকিৎসা সামগ্রীর কেনাকাটা নিয়ে হরিরুট চলছে; অথচ তাদের বিরুদ্ধে কার্যকরি কোন ব্যবস্থাই গ্রহণ করা হচ্ছে না। সভায় এসব দুর্নীতিবাজদের অবিলম্বে গ্রেফতার ও বিচার করে চিকিৎসা ব্যববস্থার নৈরাজ্য দূর করার দাবি জানানো হয়।
পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে এই অনলাইন মিটিংএ বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, রাশিদা বেগম, শাহাদাৎ হোসেন খোকন, সজিব সরকার রতন, ¯িœগ্ধা সুলতানা ইভা, মাহমুদ হোসেন, অরবিন্দু বেপারী বিন্দু, কেন্দ্রীয় সংগঠক শেখ মো. শিমুল প্রমুখ।
সভায় আজ জাতীয় সংসদে বছরে একাধিকবার জ¦ালানীর দাম পরিবর্তন সংক্রান্ত বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন (সংশোধন) বি ২০২০ এর অনুমোদন করায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানানো হয় এবং বলা হয় গণবিরোধী এই আইনের সুযোগ নিয়ে বছরে স্বেচ্ছাচারীভাবে একাধিকবার বিদ্যুৎ ও জ¦ালানীর দাম বৃদ্ধি করা হবে। এই আইন জনগণের জন্য নতুন দুর্ভোগ নিয়ে আসবে।
সভায় আর এক প্রস্তাবে অনতিবিলম্বে দমনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনকে ব্যবহার করে গ্রেফতার করা শিক্ষক, সাংবাদিক, কাটুনিষ্ট ও নাগরিকদেরকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়। একই সাথে নিবর্তনমূলক আইন বাতিলেরও দাবি জানানো হয়।
সভার শুরুতে বরেণ্য সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীসহ করোনায় মৃত্যুবরণকারীদের জন্য গভীর শোক প্রকাশ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here