নরসিংদীতে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত বিভিন্ন শ্রেণির লোকদের খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ

0
53
728×90 Banner

হলধর দাস,নরসিংদী থেকে : নরসিংদীতে কোভিড-১৯ এর প্রভাবে ক্ষতিগ্রস্ত বিভিন্ন পর্যায়ের গরিব অসহায় পরিবারের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী অসচ্ছ¡ল মানুষদের মাঝে সোমবার (২ আগস্ট)প্রধান অতিথি হিসেবে এসব খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন নরসিংদীর জেলা প্রশাাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।
নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে কোভিড-১৯ এর প্রভাবে ক্ষতিগ্রস্ত দুই শতাধিক পরিবারের মধ্যে ছিল অসচ্ছল সেলুনকর্মী, সু ম্যাকার নাট্যকর্মী এবং সুইড বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের অসচ্ছল শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।
স্থানীয় বিয়াম জিলা স্কুলের মাঠে স্বাস্থ্য বিধি মেনে আয়োজিত খাদ্য ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মুশফিকুর রহমান, নেজারত ডেপুটি কালেক্টর মোঃ মেহেদী হাসান কাউসার,নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিক সাহা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফয়জুর রহমান, বিয়াম স্কুলের প্রধান শিক্ষক প্রফেসর ফরিদ উদ্দিন মুরাদ।
প্রধান অতিথি জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন- কোভিড মহামারীতে আমরা অস্বাভাবিক জীবন পার করছি। এখানে আজকে আপনাদের যে পরিমাণ খাদ্য সামগ্রী দেয়া হচ্ছে তা কয়েকদিন চলবে। লকডাউনে আপনারা কেউ ঘর থেকে বের হবেন না। ঘর থেকে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করবেন। আপনাদের মতো আরও কেউ ক্ষতিগ্রস্ত থাকলে তাদের ৩৩৩ নম্বরে ফোন করতে বলবেন, তারাও খাদ্য সামগ্রী পেয়ে যাবেন।
তিনি আরও বলেন- আগামী ৭ আগস্ট থেকে ওয়ার্ড পর্যায়ে ভ্যাকসিন দেয়া হবে। ভ্যাকসিন নিলে কোনো সমস্যা হয় না, যারা নিয়েছে তাদের কাছ থেকে জানতে পারেন। সুতরাং আপনারা যারা ভ্যাকসিন নিয়েছেন, ভাল করেছেন। যারা নেন নাই,তারা ভ্যাকসিন নিয়ে নিবেন। আর কারো পরিবারে কেউ করোনা আক্রান্ত হলে , তাকে ভিন্ন ঘরে রেখে চিকিৎসা সেবা দিবেন। আর যারা বেশী আক্রান্ত তাদেরকে কিন্তু হাসপাতালে নিয়ে আসবেন।
জনসেবায় ও জনস্বার্থে জেলা প্রশাসন, নরসিংদীর এরূপ মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্ট নির্বাাহী ম্যাজিস্ট্রেট ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here