নরসিংদীতে সুরে-ছন্দে আনন্দঘন পরিবেশে বাংলা নববর্ষ-২০২৯ বরণ

0
75
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস: আনন্দ-উচ্ছ্বাস আর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাংলার চিরায়ত ঐতিহ্য ও সাংস্কৃতিক আবহে নরসিংদীতে -১৪২৯ বাংলা নববর্ষকে সাড়ম্বরে বরণ করা হয়েছে। এ উপলক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসন বর্ণিল কর্মসূচির আয়োজন করে।
পহেলা বৈশাখ বৃহস্পতিবার(১৪ এপ্রিল) সকালে বর্ষবরণ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা নরসিংদী মোছলেহ উদ্দিন ভূঞা স্টেডিয়াম থেকে শুরু করে জেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান,পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম,সিভিল সার্জন ডাঃ মো. নূরুল ইসলাম ও বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল মোতালিব পাঠানের নেতৃত্বে অনুষ্ঠিত
শোভাযাত্রাটি জেলা শিল্পকলা একাডেমীর সামনে পলাশ তলায় গিয়ে শেষ হয়।
সেখানে সজ্জিত বর্ষবরণ মঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বক্তব্য রাখেন। অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ” এসো হে বৈশাখ এসো এসো…. ” সূচনা সঙ্গীতের মাধ্যমে দিনটিকে আবাহন করা হয়। সকাল থেকে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মচারী,সাংবাদিক, সুধীজন অতিথিবৃন্দ অনুষ্ঠানে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আরো বক্তব্য রাখেন, নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, সিভিল সার্জন ডা. মোঃ নূরুল ইসলাম, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, সেক্টর কমান্ডার ফোরাম নরসিংদী জেলা শাখার সভাপতি আবদুল মোতালিব পাঠান, নরসিংদী ইন্ডিপেন্ডেট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা প্রমুখ।
আলোচনা শেষে জেলা শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমির শিক্ষার্থী সহ বিভিন্ন সংগঠনের শিল্পীবৃন্দ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের পর বঙ্গবন্ধু ও নববর্ষ বিষয়ক কুইজ প্রতিযোগিতা চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়াও নরসিংদী মোছলেহ উদ্দিন ভূঞা স্টেডিয়াম সংলগ্ন মাঠে বৈশাখী মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here