নরসিংদীর পলাশে যৌতুকের বলি নববধু

0
148
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস: নরসিংদীর পলাশে যৌতুকের বলি হলেন নববধু শিল্পী রানী দাস (১৯)। হত্যার মামলার অভিযোগে অভিযুক্ত স্বামী শ্যামল দাস ও বিমল দাসকে মঙ্গলবার(৬/৪/২০২১) সকালে গ্রেফতার করেছে পলাশ থানা পুলিশ।
অভিযোগে প্রকাশ, মাত্র দেড় মাস আগে চলতি বছরের ২১ ফেব্রæয়ারি পারিবারিক সমঝোতায় আনুষ্ঠানিকভাবে শ্যামল দাসের সাথে বিয়ে হয়েছিল শিল্পী রানী দাসের। শিল্পী রানী দাস ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগর উপজেলার প্রদীপ চন্দ্র দাসের মেয়ে । স্বামী শ্যামল দাস নরসিংদীর পলাশ উপজেলার জিনারদী ইউনিয়নের জিনারদী গ্রামের বিমল দাসের ছেলে।
বিয়ের সময় ছেলের পরিবারকে এক লাখ ১০ হাজার টাকা যৌতুক ও এক ভরি স্বর্ণালংকার দেওয়ার কথা ছিল মেয়ের পরিবারের। কিন্তু মেয়ের পরিবার বিয়ের আগের দিন ছেলে পক্ষকে এক লাখ টাকা ও আধাভরি স্বর্ণালংকার দিতে সক্ষম হলেও বাকি আধাভরি স্বর্ণ ও ১০ হাজার টাকা দিতে পারেননি। ফলে বিয়ের সাপ্তাহখানেক পর থেকেই নববধূ শিল্পী রানী দাসের ওপর শুরু হয় অমানবিক নির্যাতন। পরে মেয়ের নির্যাতন সইতে না পেরে তার স্বজনরা ছেলের পরিবারের কাছে ক্ষমা চেয়ে ৬ মাসের সময় চেয়েছিলেন যৌতুকের বাকি টাকা ও স্বর্ণ পরিশোধে। কিন্তু তার আগেই গত সোমবার(৫/৪/২০২১) স্বামী শ্যামল ও তার পরিবারের সদস্যরা নববধূ শিল্পী রানী দাসকে শ্বাসরোধে হত্যা করেছে বলে অভিযোগ করেছেন তার বড় ভাই শুভ চন্দ্র দাস। খবর পেয়ে পুলিশ ঘটনার দিন বিকেলে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন।
এ ঘটনায় নিহত গৃহববধুর ভাই শুভ চন্দ্র দাস বাদী হয়ে স্বামী শ্যামল ও শ্বশুর বিমলকে আসামি করে পলাশ থানায় একটি হত্যামামলা দায়ের করে। হত্যা মামলা দায়েরের পর পলাশ থানা পুলিশ ঘটনার সাথে জড়িত অভিযোগে শ্যামল দাস ও তার পিতা বিমল দাসকে গ্রেফতার করেছে।
এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো: নাসির উদ্দীন সাংবাদিকদের জানান, নিহত শিল্পী রানীর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ঘটনায় থানায় হত্যামামলা রুজু করা হয়েছে। মামলার পর অভিযান চালিয়ে অভিযুক্ত স্বামী শ্যামল ও শ্বশুর বিমলকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে ঘটনার মূল রহস্য উদঘাটন করা যাবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here