না.গঞ্জের ঘটনায় মামলা পুলিশের, গ্রেফতার ১০ জন কারাগারে

0
71
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় আরেকটি মামলা হয়েছে। পুলিশের উপর হামলা ও বিস্ফোরক আইনে শুক্রবার (২ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলাটি দায়ের করে পুলিশ।
মামলায় ১০ জনকে গ্রেফতার দেখিয়ে সন্ধ্যায় আদালতে পাঠানো হয়। সেখানে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেনের আদালত তা না মঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠান। আগামী রোববার (৪ সেপ্টেম্বর) রিমান্ড শুনানির দিন ধার্য করেছেন আদালত।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ জনকে আদালতে পাঠানো আদালতে তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হলে আদালত আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রিমান্ড শুনানি রোববার অনুষ্ঠিত হবে।
এর আগে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে সংঘর্ষের ঘটনায় নিহত শাওনের ভাই মিলন প্রধান বাদী হয়ে একটি হত্যামামলা দায়ের করেন।
নিন্দা ও প্রতিবাদ
আজ ২ সেপ্টেম্বর ২০২২ শুক্রবার দুপুরে সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান বলেন, গতকাল নারায়নগঞ্জে বিএনপির শোভাযাত্রায় পুলিশ গুলি করে শাওন নামের এক যুবদল কর্মীকে হত্যা ও অনেককে আহত করেছে এমন নেক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বর্তমান ফ্যাসিবাদী—কর্তৃত্ববাদী সরকার তার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে বিরোধী দলীয় নেতা—কর্মীদের উপর দমন—পীড়ন চালাচ্ছে আজ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের মিছিলে পুলিশ গুলি চালিয়ে একজনকে হত্যা করেছে, আহত করেছে শতাধিক নেতা—কর্মীকে। আমরা এই হামলা ও হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
বিবৃতিতে নেতৃবৃন্দ আর ও বলেন, রাজনৈতিক দলগুলোর সাংবিধানিক অধিকারকে উপেক্ষা করে মিটিং মিছিল জনসভায় বাঁধা দিয়ে এই ফ্যাসিবাদী—কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে।
নেতৃবৃন্দ সকল অত্যাচার দমন, পীড়ন, নির্যাতনের বিরুদ্ধে জনগণের বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here