নির্যাতিত গৃহকর্মীকে উদ্ধার করলো ডিএমপি

0
115
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: রাজধানীর তুরাগ থানা এলাকা থেকে এক নির্যাতিত গৃহকর্মীকে উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর নারী সহায়তা ও তদন্ত বিভাগ।
উত্তরা ১৮ নং সেক্টরের রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রজেক্টের ইছামতি বিল্ডিং থেকে এক নির্যাতিত গৃহকর্মীকে উদ্ধার করে নারী সহায়তা ও তদন্ত বিভাগের কুইক রেসপন্স টিম।
নারী সহায়তা ও তদন্ত বিভাগের উপ-পুলিশ কমিশনার হামিদা পারভীন, পিপিএম (সেবা) জানান, বৃহস্পতিবার রাত সোয়া নয়টায় জাতীয় মানবাধিকার কমিশনের উপ-পরিচালক এম. রবিউল ইসলাম নারী সহায়তা ও তদন্ত বিভাগের হটলাইন নাম্বার 01320042055 এ ফোন করে জানান, উত্তরা ১৮ নং সেক্টরের রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রজেক্টের ইছামতি বিল্ডিংয়ে এক গৃহকর্মীকে দুপুর সাড়ে বারোটার দিকে মারাত্মকভাবে মারধর করা হয়েছে। রাতে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলে আশেপাশের লোকজন ৯৯৯ এ জানায়। তুরাগ থানা পুলিশ ঘটনাস্থলে গেলে ঐ গৃহকর্ত্রী দরজা না খোলায় সংবাদদাতা মেয়েটিকে উদ্ধারের জন্য ভিকটিম সাপোর্ট সেন্টারের হটলাইনে ফোন করেন। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে অত্র ডিভিশনের কুইক রেসপন্স টিম এবং তুরাগ থানার টিম ঘটনাস্থলে গিয়ে জানতে পারে ১৪ বছরের মেয়েটি গত এক বছর ধরে গৃহকর্তা জাহিদ হাসানের বাসায় গৃহকর্মী হিসাবে কাজ করছে। মাঝে মাঝেই গৃহকর্ত্রী আফরোজা আক্তার মেয়েটিকে মারধর করে। রাত ১১:১৫ টায় কুইক রেসপন্স টিম ভিকটিমকে উক্ত বাসা থেকে উদ্ধার করে যথাযথ প্রক্রিয়া শেষে নারী সহায়তা ও তদন্ত বিভাগে নিয়ে আসে।
নির্যাতিত গৃহকর্মী বর্তমানে তেজগাঁওয়ের ডিএমপির ভিকটিম সাপোর্ট সেন্টারে নিরাপদ হেফাজতে রাখা হয়েছে এবং এ বিষয়ে আইনী প্রক্রিয়া চলমান বলে জানান নারী সহায়তা ও তদন্ত বিভাগের এই পুলিশ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here