পারাবত এক্সপ্রেসের আগুন নিয়ন্ত্রণে: সিলেট-ঢাকা রেল যোগাযোগ বন্ধ

0
100
728×90 Banner

ডেইলি গাজীপুর ( মৌলভীবাজার ) প্রতিবেদক: ঢাকা থেকে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেস ট্রেনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও কুলাউড়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের চেষ্টায় ট্রেনটির আগুন নিয়ন্ত্রণে আসে।মৌলভীবাজারে ঢাকা থেকে ছেড়ে আসা পারাবাত এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সিলেট-ঢাকা রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে মৌলভীবাজারের শমসের নগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে বেলা দুইটার পর ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। শমসের নগর রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার জামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ঘটনাস্থলে পৌঁছানো মাত্র পাওয়ার কারে আগুন লাগে। তাৎক্ষণিকভাবে চালক ট্রেনটি থামিয়ে দেন। আতঙ্কিত যাত্রীরা ট্রেন থেকে নেমে পড়েন।
আগুন লাগার পর তাৎক্ষণিকভাবে আশপাশের এলাকার লোকজন আগুন নেভানোর চেষ্টা চালিয়েছেন। খবর পেয়ে আধাঘণ্টার মধ্যে ঘটনাস্থলে পৌঁছে কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও কুলাউড়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোহাম্মদ রফিক বলেন, শ্রীমঙ্গল স্টেশন ছেড়ে যাওয়ার পর শমসেরনগর বিমানবন্দর এলাকা অতিক্রমের সময় হঠাৎ করে পারাবত ট্রেনের পাওয়ার কারে আগুন লাগে। পরে আগুন তিনটি বগিতে ছড়িয়ে পড়ে। তবে এ অগ্নিকাণ্ডে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
শমসেরনগর স্টেশন মাস্টার জামাল উদ্দিন বলেন, দুপুরে পৌনে ১টার দিকে ভানুগাছ-শমসেরনগর স্টেশনের মাঝামাছি স্থানে ট্রেনের পাওয়া কারে আগুন লাগে। কমলগঞ্জ ফায়ার সার্ভিস ও রেলের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছেন।তিনি বলেন, ট্রেনের পাওয়ার কার থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানা গেছে। পরে আগুন পাওয়ার কার থেকে পাশের দুটি এসি বগিতে ছড়িয়ে পড়ে।

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম বলেন, আগুন লাগা বগিগুলো সরিয়ে রেললাইন চলাচলের জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে। আজ সকালে ঢাকাগামী দুটি আন্তনগর ট্রেন যাত্রীদের নিয়ে সিলেট রেলওয়ে স্টেশন ত্যাগ করেছে। বিকেলে আরও একটি আন্তনগর ট্রেন ঢাকার দিকে যাওয়ার কথা ছিল। তবে এ দুর্ঘটনার কারণে ওই ট্রেন বিলম্বে যাত্রা করার সম্ভাবনা রয়েছে। যাত্রীরা চাইলে বিকেল পৌনে চারটার পারাবত এক্সপ্রেসের টিকিট ফেরত দিতে পারবেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here