পুলিশের এএসআই হত্যা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি রিয়া গ্রেফতার

0
58
728×90 Banner

মনির হোসেন জীবন: রাজধানীর শাহ আলী থানায় কর্মরত পুলিশের এএসআই হুমায়ুন কবির (৪৪)‘কে নৃশংসভাবে হত্যার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ফজিলাতুন্নেছা ওরফে রিয়া ওরফে সুহাসিনী ওরফে অধরা (২৯)‘কে রাজধানীর মেরুল বাড্ডা সুবাস্ত টাওয়ার থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
বলছে, ২০১৩ সালে এ হত্যাকান্ডের পর থেকে দীর্ঘ প্রায় ১০ বছর যাবৎ পলাতক জীবনযাপন করে আসছিল আসামী ফজিলাতুন্নেছা ওরফে রিয়া ওরফে সুহাসিনী ওরফে অধরা। চাঞ্চল্যকর এঘটনার পর পালিয়ে থেকে সে রাজধানীর অদূরে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা এলাকায় গার্মেন্টস কর্মী হিসেবে চাকুরী শুরু করে।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি বিশেষ দল বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর মেরুল বাড্ডা সুবাস্ত টাওয়ার থেকে পলাতক আসামী রিয়া ওরফে অধরাকে গ্রেফতার করতে সক্ষম হয়।
গ্রেফতারকালে তাদের নিকট থেকে ৫৮ গ্রাম গাঁজা, ২ টি মোবাইলফোন এবং পরিচয় পরিবর্তনের উদ্দেশ্যে তৈরীকৃত ১ টি জাল এসএসসি সার্টিফিকেট উদ্বার মূল্যে জব্দ করা হয়।
শুক্রবার দুপুরে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য জানান।
লেফটেন্যান্ট কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি বিশেষ দল ২০১৩ সালে মিরপুরের পূর্ব মনিপুরের ১০৫০/৩ কাঁঠালতলার একটি ভবন থেকে ডিএমপির শাহ আলী থানায় কর্মরত পুলিশের এএসআই হুমায়ুন কবির (৪৪)‘কে শ্বাসরোধপূর্বক বিষক্রিয়া ইনজেকশন গায়ে প্রবেশ করে নৃশংসভাবে হত্যা করা হয়। ওই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং দীর্ঘ ১০ বছর যাবৎ পলাতক আসামি ফজিলাতুন্নেছা ওরফে রিয়া ওরফে সুহাসিনী ওরফে অধরাকে মেরুল বাড্ডা সুবাস্ত টাওয়ার থেকে আটক করা হয়।
র‌্যাব জানিয়েছে, ফজিলাতুন্নেছা ওরফে রিয়া ওরফে সুহাসিনী ওরফে অধরা’র স্বামীর নাম -রাফা-এ-মিষ্টি (অপর ২য় আসামি)। পটুয়াখালি জেলার কলাপাড়া থানার কলাপাড়া গ্রামের বাসিন্দা সে। ইতিপূর্বে সে গ্রেফতার হয়ে বিগত ১০ বছর যাবৎ জেল হাজতে আছেন।
আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, গ্রেফতারকৃত আসামি রিয়া ওরফে অধরা ২০১৩ সালে ডিএমপির শাহ আলী থানায় কর্মরত পুলিশের এএসআই হুমায়ুন হত্যাকান্ডের পর পালিয়ে গিয়ে রাজধানীর অদূরে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা এলাকায় গার্মেন্টস কর্মী হিসেবে চাকুরী শুরু করে। পরবর্তীতে ২০১৫ সালে নাম-পরিচয় পরিবর্তন করে জাল এসএসসি সার্টিফিকেট তৈরি করে ঢাকায় এসে একটি মাল্টিমিডিয়া কোম্পানীর সেল্স ম্যান হিসেবে চাকুরী শুরু করে রিয়া ওরফে অধরা।
তিনি জানান, গ্রেফতারকৃত আসামি ২০১৬ সাল থেকে মডেল ও অভিনেত্রী হিসেবে চিত্রজগতের সাথে জড়িয়ে পরে। এক পর্যায়ে চিত্রজগতের সাথে তার দৈনন্দিন অভিনয় জীবন চলমান থাকা অবস্থায় তার ব্যক্তিগত পরিচয়পত্রের নাম ফজিলাতুন্নেছা ওরফে রিয়া থেকে সুকৌশলে ছদ্মনাম সুহাসিনী ওরফে অধরা নামে পরিচয়পত্র পরিবর্তন করে। পরবর্তীতে ওই নামে চিত্র জগতে নিজেকে বিখ্যাত মডেল হিসেবে প্রতিষ্ঠিত করে রাজধানীর মেরুল বাড্ডার সুবাস্ত টাওয়ারের একটি বাসায় নিজেকে আত্নগোপন করে বসবাস করে আসছিল।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী তার কৃতকর্মের বিষয়টি র‌্যাবের কাছে স্বীকার করেছে।
এদিকে, র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক জানান, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহন করা হয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here