পূবাইলে তৈরি হচ্ছে অনুমোদনবিহীন ইজিবাইক

0
143
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : জেলার সদরের পূবাইল থানার ৪২নং ওয়ার্ডের বিন্দান এলাকায় অবৈধভাবে তৈরি হচ্ছে ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজিবাইক। নিয়মের তোয়াক্কা না করে কিছু অসাধু ব্যবসায়ী স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে অবাধে এসব অটোরিকশা ও ইজিবাইক তৈরি করছেন বলে অভিযোগ উঠেছে। আর অবৈধ এসব অটোরিকশা ও ইজিবাইক চালাচ্ছেন অদক্ষ চালকরা।
সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজিবাইক চলাচল বন্ধ রাখার বিষয়ে হাইকোর্টের নির্দেশনা থাকায় সিটি করপোরেশন এসব গাড়ি থেকে কোনো ট্যাক্সও আদায় করছে না। ফলে বিপুল রাজস্ব হারাচ্ছে সরকার। ব্যাটারিচালিত এসব গাড়ি উৎপাদন বন্ধে উল্লেখযোগ্য পদক্ষেপ না নেওয়ায় যত্রতত্র বাজারজাত হচ্ছে এসব গাড়ি।
জানা গেছে, গাজীপুরের পূবাইলে ১০ থেকে ১৫ হাজার ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজিবাইক সড়কে চলাচল করছে। এ কারণে সৃষ্টি হচ্ছে যানজটের। মাঝে মধ্যে পুলিশের অভিযান চললেও তা আবার নিষ্ক্রিয় হয়ে যায়।
সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, গাজীপুর মহানগরীর পূবাইলের ৪২নং ওয়ার্ডের বিন্দান আমতলা এলাকায় অবৈধভাবে তৈরি হচ্ছে ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজিবাইক। বিন্দান এলাকায় কিংশুক অটো নামক একটি কোম্পানি অবাধে তৈরি করছে এসব অবৈধ গাড়ি।
এ সময় ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে গেলে সংবাদকর্মীর ওপর স্থানীয় কিছু লোকজন নিয়ে চড়াও হন কারখানার স্টক ইনচার্জ রাব্বি হোসেন।
এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানের সহকারী পরিচালক (ডিজিএম) আরিফুর রহমান মুঠোফোনে বলেন, ‘আপনার অন্য কোনো কাজ নেই। অনেক ভালো ভালো সংবাদ আছে সেগুলো প্রকাশ করেন। সেগুলো নিয়ে কাজ করেন। লকডাউনে সাধারণ মানুষ ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজিবাইক ব্যবহার করে।’
গাজীপুর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জহিরুল ইসলাম বলেন, ওই প্রতিষ্ঠানকে শুধুমাত্র মোটর পার্টস বা যন্ত্রাংশ ক্রয়-বিক্রয়ের লাইসেন্স দেওয়া হয়েছে। তবে ব্যাটারিচালিত অটোরিকশা ও ইজিবাইক তৈরি অথবা পার্টস সংযোজন করার কোনো লাইসেন্স দেওয়া হয়নি।
তবে তারা যেহুতু অবৈধভাবে সংযোজনের কাজ করছে সেক্ষেত্রে তদন্ত সাপেক্ষে লাইসেন্স বাতিল করা হবে বলেও জানিয়েছেন জহিরুল ইসলাম।
এ বিষয়ে পূবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিদুল ইসলাম জানান, অবৈধ কোনো কার্যক্রম কেউ করতে পারবে না। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here