পূবাইলে ৫০০ এর অধিক বিভিন্ন জাতের চারাগাছ বিতরণ

0
76
728×90 Banner

মোঃদেলোয়ার হোসেন,পূবাইল (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুর মহানগরীর পূবাইলে স্থানীয় ইএসডি ক্লাবের উদ্যোগে একটি ক্রিকেট ফাইনাল খেলার পাশাপাশি বৃক্ষরোপণ ও ৫০০ এর অধিক চারাগাছ বিতরণ করেছে সংগঠন ।
খেলাধুলার পাশাপাশি ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই। বর্তমান সময়ে আমাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষরোপণ অপরিহার্য। বৃক্ষরোপণের উপকারিতা ও বৃক্ষরোপণে মানুষকে উৎসাহিত করতে এমন ভিন্নধর্মী আয়োজন করেছেন ইএসডি ক্লাব।
২৪ মে দুপুর সন্ধ্যায় গাজীপুর মহানগরীর পূবাইল উচ্চ বিদ্যালয়ের মাঠে মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর ইনভেন্টরি কন্ট্রোলার গৌতম চন্দ্র দাস এর সভাপতিত্বে পূবাইল স্পোর্টিং ক্লাব ও মৃধাবাড়ী ইয়াংস্টার মধ্যকার খেলাটি উদ্বোধন করেন নগরীর ৪১ নং ওয়ার্ড এর যুবলীগনেতা আশরাফুল আলম।
খেলা শেষে পুরস্কার বিতরণের পাশাপাশি খেলোয়াড়,আমন্ত্রিত অতিথি ও মাঠের সকল দর্শকদের মাঝে আম,কাঠাল,পেয়ারা,আমড়া,লেবু,কৃষ্ণচূড়া সহ বিভিন্ন জাতের ফলজ, বনজ, ঔষধিসহ প্রায় ৫০ রকমের ৫০০শত এর অধিক চারাগাছ বিতরণ করা হয়।এছাড়াও আশপাশের আরও ১০ টি গ্রামের স্কুল মাদ্রাসা ও খেলার মাঠের জন্য ফুটবল বিতরণ করা হয়েছে ।
এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ম্যাক্স এন্টারপ্রাইজ এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ বিল্লাল হোসেন বলেন বিনোদনের পাশাপাশি সমাজ ও দেশের সেবা এধরণের আয়োজন খুবই প্রশংসনীয়।এ ধরণিতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ।মানুষের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব রোধ ও প্রকৃতির ভারসাম্য রক্ষাসহ শোভাবর্ধনে বৃক্ষের গুরুত্ব অপরিসীম।
আমন্ত্রিত অতিথির বক্তব্যে জিএমপির পূবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান বলেন,
এটি একটি ভাল উদ্যোগ যুব সমাজ কে আকৃষ্ট করার জন্য খেলাধুলা তেমনি সামাজিক ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপণ জরুরী।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইএসডি ক্লাবের প্রতিষ্ঠাতা সাহেদ সরকার রাকিব, মাসুদুর রহমান,বিমান বন্দর থানার উপ পুলিশ পরিদর্শক সুমন চন্দ্র দাস,স্বজন সভাপতি মামুন মিয়া,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক ফেরদৌস মিয়া,আওয়ামিলীগ নেতা বিল্লাল হোসেন মোল্লা প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here