পোশাক খাতের কোনো অর্ডার বাতিল করা হবে না, জানালেন সুইডেনের প্রধানমন্ত্রী

0
249
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে সুইডেনের প্রধানমন্ত্রী স্টেফ্যান লোফভেন বলছেন, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতেও বাংলাদেশের সঙ্গে হওয়া পোশাক খাতের কোনো অর্ডার বাতিল করবে না সুইডেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে জানিয়েছেন, স্বাস্থ্যবিধি অনুসরণ করে রফতানিমুখী পোশাক কারখানা খুলে দেয়া হয়েছে।
সুইডিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনা বলেন, ‘আমরা আশাবাদী যে, করোনা ভাইরাসের মহামারীতেও সুইডেনসহ বিশ্বের বিভিন্ন দেশের ক্রেতাদের দেওয়া তৈরি পোশাকের (আরএমজি) অর্ডার পূরণ করতে পারবে বাংলাদেশ।
অপরদিকে সুইডিশ প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন যে, বাংলাদেশে কাছে দেওয়া তৈরি পোশাকের কোন অর্ডার বাতিল করবে না তার দেশ। স্টিফান লোফভেন বলেন, ‘আমার দেশ বাংলাদেশে থেকে তৈরি পোশাক আমদানি চালিয়ে যাবে।’ জবাবে শেখ হাসিনা বলেন, ‘সবধরনের স্বাস্থ্যবিধি মেনে তাদের কারখানা চালু করেছেন বাংলাদেশের পোশাক শিল্পের মালিকরা।’
প্রেস সচি আরো বলেন, উভয় দেশের করোনাভাইরাস পরিস্থিতি তুলে ধরে কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে দেশ দুইটির গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন দুই প্রধানমন্ত্রী।
এ প্রসঙ্গে কোভিড-১৯ মহামারী মোকাবিলার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়গুলোকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান পুনরায় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানান প্রেস সচিব
বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে এ কথা বলেন সুইডেনের প্রধানমন্ত্রী স্টেফ্যান লোফভেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here