প্রতিবন্ধী সাত্তার ভূইয়াকে স্থায়ী কর্মসংস্থান করে দিলেন জেলা প্রশাসক

0
190
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস: নরসিংদীর শিবপুর উপজেলার খৈশাখালী গ্রামের বাসিন্দা শারীরিক প্রতিবন্ধী আব্দুস ছাত্তার ভূইয়াকে দোকান ঘর করে স্থায়ী কর্মসংস্থান করে দিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।
সোমবার (১০-৫-২১) বিকেলে নরসিংদী কাবুল শাহ মাজার প্রাঙ্গনে দোকান ঘর হস্তান্তর ও ঈদ উপহার বন্টন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, আমি এমন কাজ করতে চাই যে কাজে মানুষ উপকৃত হয়। নির্ভরশীল করে রাখার দানে আমি বিশ^াসী নই। যে দানে মানুষ নিজেকে আত্ম নির্ভরশীল করতে পারবে সে দানে আমি বিশ^াসী। সেই লক্ষ্যেই আমি আজকে শারীরিক প্রতিবন্ধী আব্দুস ছাত্তার ভূইয়াকে দোকান ঘর হস্তান্তরের মাধ্যমে স্থায়ীভাবে কর্মসংস্থানের সুযোগ করে দিলাম।
অনলাইন সংবাদে এক বছর আগে করোনার প্রথম ঢেউ এর সময় শারীরিক প্রতিবন্ধী এই আব্দুস ছাত্তার ভূইয়া করুন অবস্থা দেখে তাকে এক কালিন ১০ হাজার টাকা অনুদান দিয়ে ছিলাম। তিনি তখন বলেছিলেন ‘স্যার আমি এক কালিন টাকা নিয়ে কী করবো, এটা খেয়ে শেষ করে ফেলবো। পরে কীভাবে চলবো। আমাকে একটি স্থায়ী কর্মসংস্থানের সুযোগ করে দিন। যাতে আমি আজীবন কাজ করে সংসার চালিয়ে যেতে পারি। আমি ভিক্ষা করে খেতে চাই না। আমি ঘড়ি, মোবাইল, টেলিভিশন ইত্যাদি মেরামত করতে পারি। যাতে আমি এক জায়গায় স্থায়ীভাবে বসে মেকানিক্সের কাজ করে পরিবার পরিজন নিয়ে চলতে পারি। সে লক্ষ্যেই আজকে কাবুল শাহ মাজার প্রাঙ্গনে তাকে একটি দোকান ঘর করে দিয়েছি।
তিনি সমাজের ভিত্তবানদের প্রতি স্থায়ীভাবে অনুদান দিয়ে অসহায় কর্মহীনদের কর্মসংস্থান করে দেয়ার আহবান জানান।
কাবুল শাহ নরসিংদী কালেক্টরেট স্কুলের তিন শত শিক্ষার্থী পরিবার, স্কুল কমিটির সদস্য, শিক্ষক ও মাজার কমিটির সদস্যদের মধ্যে ঈদ উপহার সামগ্রী প্রদান ও শারীরিক প্রতিবন্ধী আব্দুস ছাত্তার ভূয়ার কর্মসংস্থান কল্পে দোকানঘর প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী ও শারীরিক প্রতিবন্ধী আব্দুস ছাত্তার ভূইয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারী কলেজে সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফারুক আহমেদ, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, সদর এসিল্যান্ড মো: শাহ আলম মিয়া, শিবপুরের এসিল্যান্ড মো: শাহরুখ খান, এনডিসি মেহেদী হাসান কাউছার প্রমুখ।
শারীরিক প্রতিবন্ধী ছাত্তার ভূইয়া জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয়কে মা জননী সম্ভোধন করে বলেন, আমার জন্মধাত্রী মা এর কাছ থেকে যে সহযোগিতা পেয়েছি, তার চেয়েও বেশী পেয়েছি আজকে নরসিংদী জেলা প্রশাসক মহোদয়ের পক্ষ থেকে। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, যারা অসহায় এবং পিছিয়ে আছে তাদেরকে স্থায়ীভাবে কীভাবে কর্মসংস্থানে নিয়ে আসা যায় আপনারা সেভাবে ভিত্তবানদের উদ্দেশ্যে তুলে ধরবেন। কেউ যেন ভিক্ষা করে না খায়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here