প্রথম যাত্রাতেই থেমে গেল ভারতের সবচেয়ে দ্রুতগামী ট্রেন

0
258
728×90 Banner

ভোরের বাণী ডেস্ক: যাত্রাতেই থেমে গেছে ভারতের সবচেয়ে দ্রুতগামী ট্রেন। শনিবার (১৬ ফেব্রুয়ারি) বারানসি থেকে রাজধানী দিল্লিতে ফেরত আসার সময় বন্দে ভারত এক্সপ্রেসের একটি বগির ব্রেক জ্যাম হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) ট্রেনটির উদ্বোধন করেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
শনিবার দিল্লি থেকে বারানসি পর্যন্ত যায় ভারতের সবচেয়ে দ্রুতগামী ট্রেন ভারত বন্দে এক্সপ্রেস। কিন্তু ফেরত আসার সময় দেখা দেয় বিপত্তি। এনডিটিভি জানিয়েছে, ফিরতি পথে দিল্লি থেকে প্রায় ২০০ কিলোমিটার আগে মাঝপথে ট্রেনটির একটি বগির ব্রেক জ্যাম হয়ে যায়।
রেল কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছেন, সম্ভবত কোন গরুকে ধাক্কার দিয়েছে। পরীক্ষামূলক যাত্রায় ট্রেনটির সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ১৮০ কিলোমিটার।
ব্রেক জ্যাম হওয়ার পরপরই শেষের চার বগিতে ধোঁয়া দেখতে পেয়েছিলেন ট্রেনটির চালক। এছাড়া সকল কমপার্টমেন্টে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। সে সময় ট্রেনটিতে অবস্থানরত সকল কর্মকর্তা ও সাংবাদিককে অন্য একটি ট্রেনে করে দিল্লিতে পৌঁছাতে হয়েছে।
এদিকে, রেলওয়ে কর্মকর্তারা ট্রেনটির সঙ্গে কোন গরু ধাক্কা লাগার সম্ভাবনার কথা জানালেও, এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, ট্রেনটির সামনে কোনো ক্ষতির চিহ্ন পাওয়া যায়নি।
আটকে যাওয়ার প্রায় তিন ঘণ্টা পর পুনরায় চলাচল শুরু করে ট্রেনটি। তবে বিশেষজ্ঞদের মতামত, এই ঘটনার পর এর গতি কমিয়ে আনা উচিত।
এদিকে, ঘটনাটি খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে।
ট্রেনটি রোববার (১৭ ফেব্রুয়ারি) বাণিজ্যিকভাবে চলাচল শুরু করার কথা রয়েছে। ধারণা করা হচ্ছে, দিল্লি থেকে বারানসি পৌঁছানোর ছয় ঘণ্টা কমিয়ে আনতে পারবে ট্রেনটি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here