প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নকল ওয়েব পেইজ ব্যবহার করে প্রতারণা

0
283
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : র‌্যাব-৩ এর অভিযানে ঢাকা মহানগরীর মতিঝিল থানাধীন ২৮/১/২ টয়নবী সার্কুলার রোড এলাকা হতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নকল ওয়েব পেইজ ব্যবহার করে সাধারণ জনগণের সাথে প্রতারণাকারী চক্রের মূল হোতা গ্রেফতার।
এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহিৃতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন প্রতারক চক্রকে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উর্দ্ধতন কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৩ জানতে পারে যে, একটি অসাধু চক্র গত ২৫ জানুয়ারি ২০২১ তারিখ হতে মাননীয় প্রধানমন্ত্রী ও মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ছবি ব্যবহার করে িি.িনঢ়ৎরসধৎুংপযড়ড়ষ.ড়ৎম নামে ভূয়া একটি ওয়েরসাইট খুলে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ এবং শিক্ষক নিয়োগ দেওয়ার প্রলোভন দেখিয়ে জন সাধারণের নিকট হতে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রদান করে। উক্ত ওয়েবসাইটের সাথে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কোন সম্পর্ক নেই। উল্লেখ্য যে, ২০১৩ সাল হতে ২০১৮ সাল পর্যন্ত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের পর বর্তমানে এ প্রক্রিয়া স্থগিত রয়েছে। এরই প্রেক্ষিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল অদ্য ০৯/০২/২০২০ তারিখ ১৭৩৫ ঘটিকার সময় ঢাকা মহানগরীর মতিঝিল থানাধীন ২৮/১/২ টয়নবী সার্কুলার রোড এলাকায় অভিযান পরিচালনা করে নি¤েœ বর্ণিত আসাধু প্রতারক চক্রের মূল হোতাকে গ্রেফতার করতে সক্ষম হয়।
ক। মোঃ রুহুল আমিন (৪২), জেলা-পটুয়াখালী।
এছাড়াও এই প্রতারকের নিকট হতে ০২ টি মোবাইল ফোন, ০৪ টি সীমকার্ড, ০১ টি ভূয়া সীল, ০১ টি জাতীয় পরিচয়পত্র এবং ০১ টি ড্রাইভিং লাইসেন্স উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী জানায় যে, উক্ত ব্যক্তি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন প্রধান শিক্ষক এবং সে ভূয়া ওয়েবসাইট খুলে প্রতারণার মাধ্যমে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিকট হতে বড় অংকের অর্থ হাতিয়ে নেয়ার পরিকল্পনার কথা স্বীকার করে।
উক্ত গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here