ফেসবুকে গুজব রটিয়ে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর দায়ে মুন্সীগঞ্জে মাদ্রাসা শিক্ষক আটক

0
195
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাবের অভিযানে ফেসবুকে গুজব রটিয়ে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর দায়ে মুন্সীগঞ্জের লৌহজং থেকে মাদ্রাসা শিক্ষককে আটক করে।
র‌্যাব-১১ এর আওতাধীন এলাকায় এধরণের গুজব সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরধারী বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন স্থানে ক্রমাগত অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব ১১ এর এক বিশেষ অভিযানে গত ২৭ জুলাই ২০১৯ খ্রিষ্টাব্দে ২১৩০ ঘটিকায় ফেইসবুকে গুজব রটিয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানো এবং ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি নষ্ট করার চক্রান্তের অভিযোগে মু›সীগঞ্জ জেলার লৌহজং থানাধীন দারুল উলুম খিদিরপাড়া মাদ্রাসার প্রধান শিক্ষক মুফতী ছানাউল­াহ চুাদপুরী’কে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত ০২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত’কে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, মুফতী ছানাউল­াহ চুাদপুরীর বাড়ী চুাদপুর জেলার মতলব থানাধীন বাকরা এলাকায়। সে গত ০১ বছর যাবৎ মু›সীগঞ্জ জেলার লৌহজং থানাধীন দারুল উলুম খিদিরপাড়া মাদ্রাসায় প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা করে আসছে। দীর্ঘদিন যাবৎ সে মোবাইলসহ নানা রকমের ইলেক্ট্রিক ডিভাইস ব্যবহার করে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচারসহ ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা ও বিদ্বেষপূর্ণ স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি নষ্টের চক্রান্ত করে আসছে। গত ২৬ জুলাই ২০১৯ তার ব্যবহৃত “”মুফতী ছানাউল­াহ চুাদপুরী’’ নামের ফেসবুক পেইজ থেকে বাহ্মণবাড়িয়া শহরের মেড্ডা এলাকায় একটি মসজিদে সম্প্রতি আগুন লাগার ঘটনায় অমুসলিমরা জড়িত রয়েছে মর্মে গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃংখলার অবনতি ঘটানোর জন্য উস্কানিমূলক তথ্য প্রচার করেছে যাতে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়। সে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ধরণের উস্কানিমূলক মিথ্যা বক্তব্য প্রচার করে জনমনে আতংক ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইন শৃংখলা পরিস্থিতি অবনতি ঘটানোর অপতৎপরতা চালিয়ে আসছে।
এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here