বঙ্গবন্ধুর ভাস্কর্য বিষয়ে ঔদ্ধত্বপূর্ণ ও আপত্তিকর বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাইতে হবে….মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

0
86
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য বিষয়ে যারা ঔদ্ধত্বপূর্ণ ও আপত্তিকর বক্তব্য প্রদান করছে ও নানারকম হুংকার দিচ্ছে তারা মুক্তিযুদ্ধের চেতনা ও ইসলামের শত্রু। এদেরকে এই বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরো বলেন, মূর্তি ও ভাস্কর্য এক জিনিস নয়। বিশ্বের প্রায় সকল ইসলামিক রাষ্ট্রে প্রাচীনকাল থেকে ভাস্কর্য রয়েছে। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে গাজীপুর চৌরাস্তায় মুক্তিযোদ্ধার হাতে রাইফেল ও গ্রেনেড সম্বলিত ভাস্কর্য নির্মাণ করা হয়, যা অদ্যাবধি বিদ্যমান রয়েছে। কিন্তু এখন যে সকল ধর্ম ব্যবসায়ী অপশক্তি ভাস্কর্যের বিষয়ে কথা বলছে তাদের উদ্দেশ্য কি? ভাস্কর্য ইস্যুতে হক্কানি আলেমদের ঈমানি দায়িত্ব পালন করতে হবে। এ বিষয়ে ইসলামের সঠিক তথ্য সকলকে জানাতে হবে। ইসলামে ভাস্কর্য নিষেধ বা হারাম নয়, ইসলামিক রাষ্ট্র ইরান, আফগানিস্তান ও পাকিস্তানে প্রচুর ভাস্কর্য রয়েছে। জনগণকে এই বিষয়টি জানাতে হবে। এ বিষয়ে তথ্য মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি অনুরোধ জানান। তিনি আরো বলেন, ধর্ম ব্যবসায়ীদের বিষ দাত উপড়ে ফেলতে হবে। কয়েকজন ব্যক্তির কাছে ইসলাম ধর্মকে লিজ দেওয়া হয়নি।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে ২ ডিসেম্বর সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে সদ্য প্রয়াত নাট্যজন আলী যাকের ও ক্রীড়া সংগঠক বাদল রায় এর স্মরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্ররঞ্জন দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখছেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল, আওয়ামী লীগ নেতা এম এ করিম, মুক্তিযোদ্ধা শফিকুল বাহার টিপু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা ও বিশিষ্ট কণ্ঠশিল্পী এস ডি রুবেল প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here