‘বঙ্গবন্ধুর সকল খুনিদের ফাঁসির রায় কার্যকর করা হবে’—মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

0
90
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর খুনিদের বিচার সম্পন্ন হলেও যারা নেপথ্যে ছিলো আমরা তাদের বিচার সম্পন্ন করতে পারিনি। ইতিমধ্যে বঙ্গবন্ধুর কয়েকজন হত্যাকারীকে দেশের বাইরে থেকেও নিয়ে এসে রায় কার্যকর করা হয়েছে, বাকিদেরও করা হবে।
বৃহস্পতিবার দুপুরে সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউট এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব বলেন।
মন্ত্রী বলেন, আমাদের বিশ্বাস অদূর ভবিষ্যতে আমরা বঙ্গবন্ধুর সকল খুনিদেরকে বিশ্বের যেখানেই থাকুক ধরে নিয়ে এসে ফাঁসির রায় কার্যকর করতে সক্ষম হবো। কিছুদিন পূর্বে ক্যাপ্টেন মাজেদও বাংলাদেশের অভ্যন্তরে ধরা পড়েছে এবং তার ফাঁসির রায় কার্যকর হয়েছে।
বন্যা পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন- সারা দেশে বন্যায় যেসব মৎস্য খামারে ক্ষয়ক্ষতি হয়েছে তাদেরকে ইতিমধ্যে সরকার সহজ শর্তে ঋণ দিচ্ছে এবং প্রান্তিক পর্যায়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকেও সাহায্য করা হবে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ৩১ আগস্ট পর্যন্ত বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে পূর্বের ন্যায় খাদ্য সহযোগিতা অব্যাহত থাকবে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াবিদদের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। সেখান থেকেও ক্রীড়াবিদদের অনুদান দেয়ার প্রক্রিয়া চলছে।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আখতারুজ্জামান খান কবির প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here