বনানী থেকে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার- গ্রেফতার-৩

0
100
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর বনানী থানার মহাখালী আমতলী এলাকার জল খাবার রেস্তোরায় অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের প্রত্নতাত্ত্বিক মূর্তিসহ পাচারকারী সংঘবদ্ধ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর একটি দল।
জব্দকৃত কালো রংয়ের মুর্তিটির আনুমনিক দৈর্ঘ্য ১৫.৫ ইঞ্চি এবং ওজন ১০ কেজি।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনা্য়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- মোঃ আলাউদ্দিন (৩৫), পিতা- মৃত আবুল হোসেন, সাং- বাশগাড়ী, থানা- রায়পুরা, জেলা- নরসিংদী, মোঃ বিল্লাল হোসেন (৬০), পিতা- মৃত গাজী, সাং- খারঘর, থানা- নবীনগর, জেলা- ব্রাক্ষণবাড়ীয়া, ও মোঃ দ্বীন ইসলাম ওরফে মনা (১৮), পিতা- মৃত গোলাপ মিয়া, সাং- বাশগাড়ী, থানা- রায়পুরা, জেলা- নরসিংদী ।
এসময় তাদের নিকট থেকে ৩ টি মোবাইল ফোন জব্দ করা হয়।
এদিকে, র‌্যাব-১০ এর সংবাদ বিঞ্জপ্তিতে আজ বৃহস্পতিবার জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল বুধবার সন্ধ্যা ৬টার দিকে রাজধানী বনানী থানার ১০৩ বীর উত্তম এ, কে খন্দকার সড়ক, মহাখালী, আমতলী এলাকার জল খাবার রেস্তোরায় একটি বিশেষ অভিযান চালায়। অভিযানকালে র‌্যাব সদস্যরা কোটি টাকা মূল্যের একটি প্রাচীন দুর্লভ কষ্টি পাথরের হস্তনির্মিত প্রত্নতাত্ত্বিক মূর্তিসহ ৩ জন মূর্তি পাচারকারীকে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা মূর্তি পাচারকারী চক্রের সদস্য। তারা পরস্পর যোগসাজসে এ মূর্তিটিকে বিদেশে পাচারের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রেখেছিল।
আসামীরা আরও জানান, তাহারা কষ্টি পাথরের হস্তনির্মিত প্রত্নতাত্ত্বিক মূর্তি দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে পর্বর্তীতে তারা বিদেশে পাচার করে আসছিল।
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here