বাদীকে না জানিয়ে ফেলানীরহত্যার তথাকথিত শুনানী… নাগরিক পরিষদ

0
165
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : ১৮ মার্চ ২০২০ বুধবার নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন ফেলানী হত্যার বিচারের নামে ভারতীয় প্রহসনের প্রতিবাদে এক বিবৃতিতে বলেন, “আজ ১৮ মার্চ ২০২০ দিল্লীতে ভারতীয় সুপ্রীম কোর্টে ফেলানী হত্যা মামলার বিচারের পূর্ণ শুনানীর ধার্য তারিখ। অথচ মামলার প্রধান বাদী, ফেলানীর বাবা ও চাক্ষুষ স্বাক্ষী কৃষক নূরুল ইসলামকে জানানো হয়নি। স্থানীয় সংবাদ কর্মীরা তাকে জানালেও মামলার বাংলাদেশ পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আব্রাহাম লিংকন তাঁকে জানাননি। কোন খোঁজ যদি মামলার বাদী না জানে তাতে বাদী ও সংক্ষুব্ধ বাংলাদেশ বিচার পাবে তা কি করে হয়?”
মোহাম্মদ শামসুদ্দীন বলেন, “ফেলানী সীমান্ত হত্যার প্রতীক। চীন-পাকিস্তান-নেপাল-ভূটান-মায়ানমার সীমান্তে প্রাণঘাতি অস্ত্র দিয়ে কোন নিরীহ নিরস্ত্র সাধারণ নাগরিককে গুলি না করলেও বাংলাদেশ সীমান্তে প্রায় প্রতিদিন নির্বিচারে হামলা চালাচ্ছে। সার্বভৌমত্ব লংঘন করে সীমান্তবর্তী এলাকার নাগরিকদের আহত-জখম করছে, তুলে নিয়ে যাচ্ছে। ফেলানীর ঝুলন্ত লাশের ছবি বিশ্ববিবেককে নাড়িয়ে দিয়েছে। ফেলানীর সে ছবি যেখানেই সীমান্ত হত্যা হয় সেখানেই সকলের মানসপটে ভেসে উঠে। আমরা মনে করি ফেলানীর হত্যার বিচার না হলে সীমান্ত হত্যা বন্ধ হবে না। তাই বাংলাদেশের স্বাধীনতা প্রিয় মানুষ আজ অধীর আগ্রহে সে বিচারের আশায় প্রহর গুনছে।”
তিনি বলেন, “আজ পূর্ণাঙ্গ রাজনীতি বাদী নূরুল ইসলামকে না জানানোর মাধ্যমে ভারতীয় সুপ্রীমকোর্ট এ বিচারকে প্রহসনে পরিণত করবে বলে প্রতীয়মান হচ্ছে। আমরা ফেলানীর হত্যাকারী অমিয় ঘোষের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবী করছি। সুবিচার দাবী করছি। সীমান্ত হত্যা সার্বভৌমত্বের লংঘন বন্ধের দাবী করছি।”

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here