বান্দরবানে ৪ দিন ব্যাপী সাংগ্রাইয়ের প্রস্তুতি নিয়ে সংবাদ সন্মেলন

0
171
728×90 Banner

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি: পাহাড়ে মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহি একটি বড় উৎসব হচ্ছে সাংগ্রাই। মারমা ১৩৮১ সাল (সাক্করই) মাহা সাংগ্রাইং পোয়েঃ কে বরণ করে নিতে প্রতি বছর ন্যায় এবছরও বান্দরবানে সাংগ্রাই উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই ৪ দিন ব্যাপি অনুষ্ঠানের সময় সূচী ও নিরাপত্তাকে সামনে রেখে বান্দরবান উৎসব উদযাপন পরিষদ বান্দরবানে কর্মরত সাংবাদিক, পুলিশ, ট্রাফিক পুলিশ, টমটম ও মাইক্রো মালিক সমিতি সভাপতিদের নিয়ে একটি সংবাদ সন্মেলন আয়োজন করেছে।
আজ ৬ এপ্রিল রোজ শনিবার সকালে বান্দরবান শহরে রী স্বংস্বং রেস্টুরেন্টে বান্দরবান উৎসব উদযাপন পরিষদ আয়োজনে এই সংবাদ সন্মেলন করা হয়। এই সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উৎসব উদযাপন পরিষদের সভাপতি হ্লাএমং, সাঃ সম্পাদক কো কো চিং, প্রচার সম্পাদক নুমং প্রু।
এবারে অনুষ্ঠান এলাকা রাজার মাঠে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনের জন্য সি সি ক্যামেরা আওতায় আনার উৎসব উদযাপন পরিষদকে অনুরোধ জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা দুর্জয়।
এবার ৪দিন ব্যাপি সময় সূচীতে থাকছে, ১৩ এপ্রিল শনিবার সকাল ৭ টায় ম্যারাথন দৌড়, সকাল ৮টায় সাংগ্রাই র‌্যালী মঙ্গল শোভাযাত্রা, চিত্রাংকন প্রতিযোগিতা , সকাল ৯ টায় বায়োজ্যেষ্ঠ পুজা।
১৪ এপ্রিল বিকাল ৩ টায় বুদ্ধ মুর্তি ¯œান, উজানী পাড়া, খেয়া ঘাট। রাত ৮টায় পিঠা তৈরী অনুষ্ঠান।
১৫ এপ্রিল বিকাল ৩টায় আলোকচিত্র প্রদর্শনী, পনে ৩ টায় মৈত্রী পানি বর্ষণ, ঐতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতা এবং বিকাল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, পরিবেশনা করবেন, মারমা শিল্পী গোষ্ঠী, এফ এম ব্যান্ড ও ঙোয়েলারং।
১৬ এপ্রিল বিকালে পানি বর্ষণ, ক্রীড়া প্রতিযোগীতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান, পরিবেশন করবে স্থানীয় শিল্পীবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here