বারবার বঙ্গবন্ধু তার পরিবারের উপর আঘাত এসেছে……. মোঃ মঞ্জুর হোসেন ঈসা

0
146
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): এনডিপির মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে যখন নৃশংসভাবে হত্যা করা হয়েছিল তখন আওয়ামী লীগ ক্ষমতায় ছিল। আবার স্বাধীনতার ৪৯বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় থাকাবস্থায় আবারও বঙ্গবন্ধুর ভাস্কর্যের উপর আঘাত হেনেছে। আমরা যারা নিজেদেরকে বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে দাবি করি, বুকে পিঠে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শন করে অবৈধভাবে কালো টাকা ও ক্ষমতা আকরে ধরি তারা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করতে পারছি না। আর এ কারণেই অপশক্তির দোসররা বার বার বঙ্গবন্ধু ও তার পরিবারের উপর আঘাত এসেছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে পারলে অপশক্তিকারীরা এ ধরণের আঘাত হানতে সাহস পেতো না। তাই প্রথমেই প্রয়োজন বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করা। তার অসমাপ্ত আত্ম জীবনী, কারাগারের রোজ নামা ও গণচীন সফল ঐতিহাসিক ৩টি বই ড্রইং রুমে শোভাবর্ধণ না করে প্রতিটি পাতায় পাতায় কালো অক্ষরে যে লেখাগুলো রয়েছে সেইগুলো যদি আমরা আমাদের বিশ্বাসের সাথে মিলিয়ে ফেলতে পারি তাহলে বাংলাদেশে সংকীন্তার রাজনীতি হারিয়ে যাবে। আমরা সবাই দেশপ্রেমিক হয়ে উঠতে পারবো।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০ই জানুয়ারি ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও বৃটিশ বিরোধী আন্দোলনের নেতা বাঘা যতিনের ভাস্কর্য ভাঙচুর ও অবমাননার প্রতিবাদে এবং পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশের ভাস্কর্যের ছবি নিয়ে আলোকচিত্র মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
৯ জানুয়ারি ২০২১ শনিবার বিকাল ৩টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আলোকচিত্র শিল্পী ফজিত শেখ বাবুর আয়োজনে ও বঙ্গবন্ধু পরিষদ কানাডার সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্যারিস্টার তুরিন আফরোজ, উদ্বোধন করবেন বঙ্গদ্বীপ মোসতাক আহমেদ ভাসানী, চেয়ারম্যান, ন্যাপ ভাসানী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন তাকসীরকারক আল্লামা মুহিউদ্দীন খান ফারুকী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ তাঁতী লীগের কার্যকরী সভাপতি সাধনা দাসগুপ্তা, স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, এনডিপির মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, বঙ্গবন্ধু শিশু কল্যাণ কেন্দ্রের সভাপতি মোঃ মুশফিকুর রহমান মিন্টু, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মুহা. রোকন উদ্দিন পাঠান প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপন করেন আলোকচিত্র শিল্পী ফজিত শেখ বাবু।
অন্যান্য বক্তারা বলেন, মুজিববর্ষের চলাকালীন সময় বঙ্গবন্ধু ও বাঘা যতিনের ভাস্কর্য যারা ভাংচুর করেছে তারা স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা পেয়ারী পাকিস্তানের পেআত্মা, এরাই ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদেরকে নৃশংসভাবে হত্যা করেছিল। স্বাধীনতার এতবছর পর যখন জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করছি এবং বিজয়ের মাসেই তারাআবার নতুন করে জেগে উঠেছে। এদেরকে দাবিয়ে রাখতে না পারলে আরো ভয়ংকর কিছু করতে পারে। আমরা যারা মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতায় বিশ্বাসী তাদেরকে ঐক্যবদ্ধ হয়ে এই দোসরদেরকে প্রতিহত করতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here