বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু, নেই যাত্রীদের চাপ

0
97
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে শুক্রবার (১৫ এপ্রিল) সকাল থেকে। তবে টিকিট সংগ্রহে বাড়তি কোন চাপ নেই বাস কাউন্টারগুলোতে।
শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে গাবতলী বাস টার্মিনালে অগ্রিম টিকেট পেতে যাত্রীদের কোনো ভিড় চোখে পড়েনি।
সরেজমিনে হানিফ, শ্যামলী, নাবিল এবং গ্রীন লাইনসহ বেস কয়েকটি পরিবহনের কাউন্টার ঘুরে দেখা যায় টিকেট বিক্রেতারা গল্প, আরাম-আয়েশ করে অলস সময় কাটাচ্ছেন। যাত্রীরাও তাদের গন্তব্য এবং পছন্দমত বাসের টিকিট কাটতে পারছেন।
অগ্রীম টিকেট বিক্রি প্রসঙ্গে হানিফ এন্টারপ্রাইজের জেনারেল ম্যানেজার মোশারফ হোসেন বাংলানিউজকে বলেন, এবছর খুব অল্প সময়ের মধ্যে টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই আমরা সেভাবে প্রচার চালাতে পারিনি।
তিনি বলেন, অনেক যাত্রী টিকিট বিক্রি শুরু হয়েছে- এটাই জানেন না। আবার এবার ঈদের ছুটি অনেক দীর্ঘমেয়াদি, তাই যাত্রীদের চাপ কম। তবে ২১ তারিখ থেকে যাত্রীর চাপ বাড়বে। আমাদের ঈদের জন্য বাড়তি ব্যবস্থা নেওয়া আছে কোন সমস্যা হবে না।
হানিফ পরিবহনের ১ মে বগুড়াগামী বাসের অগ্রীম টিকিট সংগ্রহে আসা দানিশা নামে এক শিক্ষার্থী বলেন, আমি নির্ধারিত দিনেরই টিকিট পেয়েছি। আসা মাত্রই টিকিট পেয়েছি। বাসের ভাড়াও সহনীয় পর্যায়ে রয়েছে। প্রতিবার ঈদে বাসের টিকিট পেতে যে ভোগান্তি পোহাতে হয়, এবার তা না হওয়ায় ভালো লাগছে।
এর আগে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শুভঙ্কর ঘোষ রাকেশ বলেন, ১৫ এপ্রিল থেকে বাসের আগাম টিকিট বিক্রি শুরু করা হবে। ওই দিন সকাল থেকেই সংশ্লিষ্ট বাসের কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা। কোনোভাবেই ঈদ উপলক্ষে পরিবহনের ভাড়া বাড়বে না। বিআরটিএ’র নির্ধারিত ভাড়া নেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here