ব্র্যাক আয়োজিত কমিউনিটি সম্পৃক্তকরণ কর্মশালা অনুষ্ঠিত

0
92
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : আজ শনিবার গাজীপুরের টঙ্গীস্থ গাজীবাড়িতে ব্র্যাক কর্তৃক কমিউনিটি সম্পৃক্তকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
মো: নাসির উদ্দীন, ডিভিশনাল ম্যানেজার, ঢাকা ডিভিশনের সভাপতিত্বে এবং প্রাইড প্রকল্পের সেন্টার লিড ওসমান গনির সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: ইকবাল বাহার প্রধান শিক্ষক হলি মডেল স্কুল অ্যান্ড কলেজ, মো: আমিনুল হোসেন মুকুল সহ- সভাপতি বাংলাদের বাস মিনিবাস মালিক সমিতি, আলহাজ্ব আব্দুল লতিফ গাজী সভাপতি স্থানীয় বাজার ও মসজিদ কমিটি, মো: আলী আকবর বীর মুক্তিযোদ্ধা কমান্ডার ও সমাজসেবক।
কর্মশালায় ব্র্যাকের প্রাইড প্রকল্পের উদ্দেশ্য ও প্রক্রিয়া নিয়ে সুদীর্ঘ আলোচনা করা হয়। কর্মশালায় বক্তারা বলেন, বর্তমান সমাজের বেকার সমস্যা দূরীকরণের জন্য ব্যক্তি পর্যায়ে ট্রেড ভিত্তিক দক্ষতা অর্জনের জন্য ট্রেনিং এর বিকল্প আর কিছু হতে পারে না। ব্র্যাক বাংলাদেশের বেকার সমস্যা দূরীকরণের জন্য এবং প্রতিটি মানুষের সম্ভাবনা বিকাশের জন্য ট্রেড ভিত্তিক বিভিন্ন ট্রেনিং আয়োজন করে আসছে।তেমনি প্রাইড প্রকল্পের মাধ্যমে সুবিধা বঞ্চিত যুবক যুবতীদের রিটেইল সেলসের ওপর প্রশিক্ষণের পাশাপাশি বিভিন্ন দেশী বিদেশী রিটেইল ব্র্যান্ডে তাদের চাকরির ব্যবস্থা করছে।নেদারল্যান্ডসের আইকিয়া ফাউন্ডেশন এবং ইউবিএস অপটিমাস ফাউন্ডেশনের অর্থায়নে বেকার সুবিধা বঞ্চিত যুবক যুবতীদের ফ্রি ট্রেনিং দিয়ে আসছে ব্র্যাক।তাছাড়াও একজন দক্ষ নাগরিক হিসেবে দেশকে এগিয়ে নিয়ে একজন মানুষের যে সব দক্ষতা অর্জনের প্রয়োজন সেগুলোও নিয়ে আলোচনা করেন বক্তারা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here