ভিন্ন নামে ফেন্সিডিল বিক্রি, মাদক বিক্রেতা গ্রেফতার

0
239
728×90 Banner

মনির হোসেন জীবন: ফেন্সিডিলের অভিনব আরেক নতুন নাম ফেন্সিগ্রিপ। কিন্তু ফেন্সিডিলের সকল উপাদানই এতে বিদ্যমান আছে! রাজধানীতে অভিনব পদ্বতিতে ভিন্ন নামে ফেন্সিডিল বিক্রি করার সময় এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে মিরপুর মডেল থানা পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ রাশেদুল মোমেন রানা (৪৩)। তবে, পেশায় সে একজন মাদক বিক্রেতা।
পুলিশ বলছে, গ্রেফতারকৃত রানা দিনাজপুর জেলার সদর থানার ছেড়াডাঙ্গী গ্রামের মৃত আব্দুস সাত্তারের পুত্র। গ্রেফতারকৃত রানা একজন চিহ্নিত মাদক বিক্রেতা। তার বিরুদ্ধে মাদক আইনে পাঁচটি মামলা রয়েছে। এসময় তার কাছ থেকে ১৫ বোতল ‘ফেন্সিগ্রিপ’ ফেন্সিডিল জব্দ করা হয়।
রোববার রাতে মিরপুর মডেল থানার কল্যাণপুর মিজান টাওয়ারের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।
রোববার রাতে ডিএমপির মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন এসব তথ্য জানান।
ওসি মোহাম্মদ মহসীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাত প্রায় সাতটার দিকে মিরপুরের কল্যাণপুর মিজান টাওয়ারের সামনে থেকে মোঃ রাশেদুল মোমেন রানাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছে থাকা একটি ব্যাগ থেকে এসব মাদক উদ্ধার করা হয়। এসব মাদকের গায়ে ফেন্সিগ্রিপ লেখা। তবে, এখানে উপাদান হিসেবে কোডিন ফসফেট লেখা আছে যা ফেন্সিডিলের উপাদান হিসেবেই ব্যবহৃত হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক বিক্রেতা রানা জানান, ভারতে তৈরি ফেন্সিগ্রিপ ফেন্সিডিল হিসেবেই বিবেচিত। কিন্তু বাংলাদেশে এখনও সেভাবে প্রচলিত হয়নি। নাম ভিন্ন হওয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ আটক হওয়ার ঝুঁকি কম থাকে। তাই দিনাজপুর সীমান্ত থেকে এসব ফেন্সিগ্রিপ এনে তিনি ঢাকায় বিক্রি করে আসছিল।
তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহনের প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here