ভূয়া কাগজপত্র বানিয়ে মালিকানা দাবির অভিযোগ : আইডিয়াল ইন্সটিটিউট অব টেকনোলোজিতে অচলাবস্থা

0
206
728×90 Banner

সাহানুর রহমান,রংপুর : রংপুর আইডিয়াল ইন্সটিটিউট অব টেকনোলোজির সাবেক হিসাব রক্ষক ফেরদৌস আলম প্রতিষ্ঠানটির ভূয়া কাগজপত্র তৈরি করে মালিকানা দাবি করায় সার্বিক কার্যক্রম এখন হুমকির মুখে। এই দ্ব›েদ্বর জেরে ইতোমধ্যেই প্রতিষ্ঠানটিতে হামলা করে ভাংচুর ও গুরুত্বপুর্ন ফাইলপত্র তছনছ করা হয়েছে। বিষয়টি নিয়ে মামলা করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
সরেজমিনে পরিদর্শন এবং কোতয়ালী থানা থেকে পাওয়া তথ্যে বলা হয়েছে, ২০০৯ সালে রংপুর নগরীর সেন্ট্রাল রোডে প্রতিষ্ঠানটি চালু হওয়ার পর থকে বেতন ভুক্ত কর্মচারির দায়িত্ব পালন করছিলেন ফেরদৌস আলম। এই সুবাধে তিনি বিভিন্ন স্থানে কখনও নিজেকে প্রতিষ্ঠানটির প্রধান, কখনও পরিচালক পরিচয় দিয়ে বিভিন্ন ধরণের আর্থিকসহ নানাবিধ অনৈতিক ও স্বেচ্ছাচারি করে প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুন্ন করতে থাকে। হিসাব নিকাশে গড় মিল, উকিল নোটিশ পাঠানোর পরেও হিসাব নিকাশ বুঝে না দেয়ায় কর্তৃপক্ষ বিকল্প কমিটি গঠন করেন। তদন্ত রিপোর্টে ৪০ লাখ টাকার গড়মিল ও প্রতিষ্ঠানের মালামালের গড়মিল পাওয়া যায়। তদন্ত কমিটির সুপারিশের আলোকে তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়। চাকরি থেকে অব্যাহতি পেয়ে তিনি বিভিন্নভাবে প্রতিষ্ঠানটির ক্ষতি করার জন্য হুমকি দিতে থাকেন। এরই মধ্যে তিনি একটি ৩০০ টাকার স্ট্যাম্পে ভূয়া কাগজপত্র তৈরি করে প্রতিষ্ঠানটির ৩০ ভাগ মালিকানা দাবি করে এবং প্রতিষ্ঠানটি দখলের চেস্টা করতে থাকেন। গত গত ১ নভেম্বর সন্ধায় ফেরদৌস আলম, তার স্ত্রী সুমনা আক্তারসহ ভাড়াটিয়া সন্ত্রাসী গিয়ে প্রতিষ্ঠানটি দখলে নেয়ার চেস্টা করে। এসময় সেখানে থাকা কর্মকর্তা কর্মচারীরা বাঁধা দিলে সন্ত্রাসীরা প্রতিষ্ঠানটির আসবাবপত্র ভাংচুর করে ও ফাইলপত্র তছনছ করে ছিড়ে ফেলে। এ ঘটনার পর প্রতিষ্ঠানটিতে চরম অস্থিরতা বিরাজ করছে। কর্মকর্তা কর্মচারীরা চরম আতংকে দিন কাটাচ্ছে।
এব্যাপারে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা আবু হেনা মোঃ মোস্তফা কামাল জানান, ফেরদৌস আলম সম্পর্কে আমার ছোটভাই । রংপুর আইডিয়াল ইন্সটিটিউট অব টেকনোলোজিতে কর্মরত থাকাকালিন সময় সে প্রতিষ্ঠানটিতে নিজের ইচ্ছামত নিজেকে পরিচয় দিতেন। তিনি চাকরীরত থাকাকালিন সময় অনেকে চাকুরী দেয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। দীর্ঘ দিনে তাদেকে চাকুরী দিতে না পারায় ভূক্তভূগিরা অভিযোগ করলে আমি তাকে চাকরি থেকে অব্যাহতি দেই। এরপর সে ভূয়া স্ট্যাম্প তৈরি করে এখন আমার প্রতিষ্ঠানটির মালিকানা দাবি করছে। এটা কি মগের মুল্লুক। শুধু তাই নয়, সে আমার প্রতিষ্ঠানটি দখল করার পায়তার অংশ হিসেবে হামলা করে ভাংচুর ও ফাইলপত্র তছনছ ও ছিনতাই করে নিয়ে গেছে। বিষয়টি নিয়ে থানায় মামলাও করেছি। কিন্তু তাকে এখনও গ্রেফতার করা হচ্ছে না। উল্টো সে আমাকে হুমকি দিচ্ছে মামলা তুলে নেয়ার জন্য। তিনি প্রতিষ্ঠানটি রক্ষায় আইনশৃঙখলাবাহিনীর পদক্ষেপ কামনা করেছেন।
অন্যদিকে প্রতিষ্ঠানটির সাবেক কর্মচারী ফেরদৌস আলম গত ১৮ নভেম্বর তারিখে রংপুর মেট্রোপলিটন পুলিশ এর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করে যার নং-৩২ । তার দায়েরকৃত এজাহারকৃত কাগজের মোবাইল নাম্বর অনুযায়ী তার সঙ্গে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার মোবাইল নম্বরে বন্ধ পাওয়া যায়। নম্বর খোলা থাকলেও তিনি রিসিভ করেন না।
এ ব্যাপাওে রংপুর কোতয়ালী থানার ওসি আব্দুর রশিদ জানান, এ ব্যপারে মামলা হয়েছে। তদন্ত করা হচ্ছে। যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here