মহান বিজয় দিবসে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

0
78
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণ জয়ন্তী ২০২১ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম তালুকদার, নির্বাহী সদস্য মো. মাসুদ আলম, সদস্য শেখ আসাদুজ্জামান আজম ও মোঃ আব্দুর রহিম।
সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা অর্জন করেছি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। বাঙালির ইতিহাসে এই অর্জন সর্বশ্রেষ্ঠ ও মহোত্তম। এই বছর বিজয়ের সুবর্ণ জয়ন্তী সারাদেশে নানা কর্মসূচিতে পালন করা হচ্ছে। এই বিজয়ের লক্ষ্য ছিল মানুষের মানবিক মর্যাদা, সাম্য, ন্যায্যতা, গণতন্ত্র সর্বোপরী মানবাধিকার প্রতিষ্ঠিত করা। কিন্তু দীর্ঘ ৫০ বছরেও আমরা এই লক্ষ্যে পৌছতে পারিনি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রত্যেককে সততা, স্বচ্ছতা ও দেশপ্রেমের সাথে স্বীয় দায়িত্ব পালন করার জন্যে তিনি আহ্বান জানান। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়নে তৎপর রয়েছে। ফলে দেশ বর্তমানে প্রত্যাশিত উন্নয়ন-অগ্রগতির দিকে এগিয়ে চলেছে। এই উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা ও তার মনোনীতদের নির্বাচিত করার লক্ষ্যে সকলকে সচেষ্ট থাকতে হবে। তিনি আরো বলেন, অসাম্প্রদায়িক ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করাই হোক এবারের বিজয় দিবসের অঙ্গীকার।
বিকেলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিচালনায় শপথ অনুষ্ঠানে সংগঠনের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে অংশগ্রহণ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here