মৌচাক মার্কেট থেকে ভাইরাস শাট আউট- প্রোডাক্ট বিক্রেতা টিপু গ্রেফতার

0
178
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : অনলাইন পেইজে বিজ্ঞাপনের মাধ্যমে করোনা ভাইরাস শাট আউট প্রোডাক্ট বিক্রি করার সময় রাজধানীর মৌচাক মার্কেট এলাকা থেকে প্রোডাক্ট বিক্রেতা টিপু সুলতান (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে ডিএমপি রমনা থানা পুলিশ।এসময় তাকে এক লক্ষ টাকা জরিমানা করেছে পুলিশের ভ্রাম্যমান আদালত।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) মিডিয়া মো: মাসুদুর রহমান আজ সোমবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান,রোববার বিকেল ৫টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস, এম, শামীম এর নেতৃত্বে একটি দল রাজধানীর মৌচাক মার্কেটের সামনে অভিযান চালায়।এসময় ‘ভাইরাস শাট আউট’ প্রোডাক্ট বিক্রেতা টিপু সুলতান (৩৫) কে গ্রেফতার করে। তার হেফাজত থেকে ৫০ পিস ‘ভাইরাস শাট আউট’ প্রোডাক্ট জব্দ করে রমনা মডেল থানা পুলিশ।
ধৃত ব্যক্তি টিপু সুলতান পুলিশে জানান, এই ভাইরাস শাট আউট’ পোডাক্ট সে চায়না থেকে ডিএইচএল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশে এনেছেন। এ প্রোডাক্ট ইতোমধ্যে হংকং, চায়না, ভিয়েতনাম, আমেরিকাতে ব্যান্ড করা হয়েছে এবং বাংলাদেশ সরকারের অনুমতি ছাড়া সে এটা এনেছে যা আসলে করোনা প্রতিরোধে কোন ভূমিকা রাখেনা।
রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস, এম, শামীম গনমাধ্যমকে বলেন,‘ভাইরাস শাট আউট’ যা একবার গলায় পরলে করোনা ভাইরাস নাকি একমাস পর্যন্ত তিন ফুটের মধ্যে আসতে পারে না। G Mama ( জি-মামা) নামের একটি অনলাইন পেইজে বিজ্ঞাপনের মাধ্যমে এমন একটি প্রোডাক্ট বিক্রি করছিলেন টিপু সুলতান নামের এক ব্যক্তি।
তিনি আরও বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে অনেকে বিশ্বাস করে ওই প্রোডাক্ট কিনতেও শুরু করে। রোববার বিকেলে রাজধানীর মৌচাক মার্কেটের সামনে এই প্রোডাক্ট বিক্রি করার সময় পুলিশ তাকে মালামাল সহ হাতেনাতে আটক করে।
ডিএমপি রমনা থানা পুলিশ জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে আটক টিপু সুলতাল ঘটনার সত্যতা স্বীকার করেছে। পরবর্তীতে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় তাকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here