ময়মনসিংহের শীর্ষ সন্ত্রাসীএকাধিক মামলার পলাতক আসামী লিটন গ্রেফতার

0
244
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: ময়মনসিংহের শীর্ষ সন্ত্রাসী ডাকাত ও একাধিক মামলার পলাতক আসামী মোঃ লিটন ( ওরফে) রিটন বেপারী (৪০) ’কে হাতে নাতে গ্রেফতার করেছে র‌্যাব-১, গাজীপুর ক্যাম্প।
গাজীপুর জেলার শ্রীপুর এলাকায় সন্ত্রাসীদের তৎপরতা দিন দিন বৃদ্ধি পাইতেছিল। সন্ত্রাসী/ডাকাত দলের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রঘাত করে, খুন, গুরুতর জখমসহ, অবৈধ ভাবে ভুমি দখল, চাঁদাবাজী, টেন্ডারবাজী, বিভিন্ন চুরি, ছিনতাই ইত্যাদি করে জন জীবন অতিষ্ঠ করে তুলেছিল। র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্প কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন দীর্ঘ দিন যাবৎ উক্ত সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছিল।
এরই ধারাবাহিকতায় আজ ১৪ ডিসেম্বর ২০১৯ বিকেলে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুরের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুরের কতিপয় শীর্ষ সন্ত্রাসী/ডাকাত অপকর্ম করার উদ্দেশে শ্রীপুর থানাধীন মাওনা এলাকায় অবস্থান করতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডর আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স সহ গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন বরমী বাস ষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযান কালে ময়মনসিংহের শীর্ষ সন্ত্রাসী/ডাকাত ১। মোঃ লিটন@রিটন বেপারী(৪০), পিতা-মোঃ আফাজ উদ্দিন বেপারী, সাং-সুতারচাপুর, থানা-পাগলা, জেলা-ময়মনসিংহ’কে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘ দিন যাবৎ ময়মনসিংহসহ গাজীপুর জেলার শ্রীপুর থানার সীমান্তবর্তী এলাকায় বিভিন্ন প্রকার সন্ত্রাসী/ডাকাতি হামলা, মাদক ব্যবসা, অবৈধ ভ‚মি দখল, চাঁদাবাজী, টেন্ডারবাজী, গার্মেন্টস শিল্পে চাঁদাবাজী, খুন জখম, হাট-পা কাঁটাসহ বিভিন্ন সময় নানা অপরাধ মূলক কর্মকান্ড করে আসিতেছে। সে আরো জানায় যে, বর্তমানে তার নামে ময়মনসিংহসহ গাজীপুর জেলার শ্রীপুর থানায় ডাকাতি, মাদক, চাঁদাবাজি এবং অন্যান্য মামলাসহ সর্বমোট ১০ টি মামলা রয়েছে, যার মধ্যে সে ০৮ টি মামলার ওয়ারেন্ট ভ‚ক্ত পলাতক আসামী।
ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে একটি সংঘবদ্ধ সন্ত্রাসী/ডাকাত দলের সক্রিয় সদস্য। সে তার সহযোগীদের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ ময়মনসিংহ ও গাজীপুর জেলার শ্রীপুর থানা এলাকাসহ গাজীপুরের বিভিন্ন স্থানে তার সন্ত্রাসী/ডাকাতি কার্যক্রম পরিচালনা করে আসছে। তার বিরুদ্ধে গাজীপুর জেলার (ক) শ্রীপুর থানার মামলা নং-৫৬, তারিখ ১৮/১১/২০১৯ইং, ধারা-নাঃ শিঃ নিঃ দঃ আইন ২০০০(সংশোধনী)০৩ এর ৭/৩০, (খ) জিএমপি গাজীপুর বাসন থানার মামলা নং-২১, তারিখ ১০/১২/২০১৯ ইং, ধারা-২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ৩৬(১)এর ১০(খ)/৪১, (গ) ময়মনসিংহ জেলার ভালুকা মডেল থানার মামলা নং-২৩, তারিখ ১৪/০৫/২০১৯, ধারা-৩৯৯/৪০২ দঃ বিঃ,(ঘ) ময়মনসিংহ জেলার পাগলা থানার মামলা নং-০৫, তারিখ ০৫/০৩/২০১৫, ধারা-১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩), ময়মনসিংহ জেলার পাগলা থানার মামলা নং-১৫, তারিখ ২৬/০২/২০১৫, ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯/৫০৬/১১৪ দঃ বিঃ রুজু করা হয়।
গ্রেফতারকৃত আসামীকে শ্রীপুর থানায় হস্তান্তরের ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here