রাজধানীতে আ’লীগ নেতাসহ দুইজনকে গুলি করে হত্যা: আসামি শনাক্তে কাজ করছে র‌্যাব

0
75
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবনঃ রাজধানীর শাহজাহানপুরে ইসলামিয়া হাসপাতালের সামনে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও রিকশাআরোহী কলেজ শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতিকে গুলি করে হত্যার ঘটনায় বন্দুকধারী এক জনই ছিলেন বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।

আওয়ামী লীগ নেতা টিপু ও কলেজ শিক্ষার্থী প্রীতিসহ দু’ জনকে গুলি করে হত্যার ঘটনায় ইতিমধ্যে বেশকিছু ফুটপ্রিন্ট, আলামত ও সিসিটিভি ফুটেজ পেয়েছি। এছাড়া বেশকিছু মোটিভ র‌্যাবের কাছে এসেছে। এই মোটিভগুলো পর্যালোচনা করছি। যে গুলি করেছে তাকেও সিসিটিভি ফুটেজের মাধ্যমে শনাক্ত করার চেষ্টা করছি। ফুটেজ বিশ্লেষণ করে বন্দুকধারীকে (শুটার) শনাক্তের চেষ্টা চলছে। হত্যাকারী যেই হোক, তাকে আইনের আওতায় আনা হবে।
র‌্যাব জানিয়েছে, ইতিমধ্যে তারা এ কাজে অনেক দূর পর্যন্ত এগিয়েছে। মুখোশধারী ও হেলমেট পরিহিত সেই বন্দুকধারীকে দ্রুতই আইনের আওতায় আনা হবে বলেও জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীটি।
শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে
সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।
র‍্যাব সদরদপ্তর, র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার কর্মকর্তা সহ অন্যান্য অফিসাররা এসময় উপস্হিত ছিলেন।
কমান্ডার খন্দকার আল মঈন বলেন, শাজাহানপুর খিলগাঁও রেলগেটের আগে একটি মাইক্রোবাস সিগন্যালে ছিল। সেই মুহূর্তে একজন দুষ্কৃতকারী হেলমেট ও মাস্ক পরা অবস্থায় মাইক্রোবাসটির বাম পাশ দিয়ে গুলি চালায় এবংআওয়ামীলীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও তার গাড়িচালক গাড়িচালক মনির হোসেন মুন্না (৩২) ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে আহত হন।
তিনি বলেন, সবচেয়ে দুঃখজনক বিষয় হচ্ছে মাইক্রোবাসের ডানপাশে রিকশায় সামিয়া আফরান জামাল প্রীতি নামে এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। সেখানে স্থানীয়রা তাদের আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক টিপু ও শিক্ষার্থী প্রীতিকে মৃত ঘোষণা করেন।
র‌্যাবের এ কর্মকর্তা বলেন, শুটার একজনই ছিল। মুখোশ ও হেলমেট পরিহিত ছিল। র‌্যাবের পাশাপাশি আইন শৃঙ্খলাবাহিনীর অন্যান্য সংস্থাও এ ঘটনাটি নিয়ে কাজ করছে। হত্যাকারী যেই হোক, তাকে খুব শিগগিরই আইনের আওতায় নিয়ে আসা হবে।
গতকাল বৃহস্পতিবার রাত সোয়া ১০ টার দিকে রাজধানীর শাহজাহানপুর এলাকায় যানজটে আটকে থাকা মাইক্রোবাসে অবস্থানরত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।
প্রত্যক্ষদর্শীরা র‌্যাবকে জানিয়েছেন, গুলি করার এ সময় সেই ব্যক্তির মাথায় হেলমেট এবং মুখে মাস্ক পরা ছিল। গুলি করে সেই দুর্বৃত্ত ঘটনাস্থল থেকে মোটরসাইকেল যোগে পালিয়ে যায়।
কমান্ডার খন্দকার আল মঈন বলেন, যে ব্যক্তিটি মাইক্রোবাসের জানালা দিয়ে গুলি করেছে সিসিটিভির ফুটেজ দেখে তাকে চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।
র‌্যাবের আইনও গণমাধ্যম শাখার প্রধান বলেন, আমরা অনেকদূর এগিয়ে গেছি। র‍্যাব ছাড়াও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী এবিষয়ে কাজ করছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা মনে করি, খুব দ্রুততম সময়ের মধ্যে হত্যার ঘটনার মোটিভ এবং যে হত্যাকাণ্ডে অংশ নিয়েছে সে ব্যক্তিকে আমরা আইনের আওতায় নিয়ে আসতে পারবো।
এদিকে, এ হত্যাকান্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে শুক্রবার সকালে
শাজাহানপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। আজ শাজাহানপুর থানায় করা এ মামলায় তিনি কারো নাম উল্লেখ করেননি। অজ্ঞতা আসামি হিসেবে মামলা করেছেন ডলি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here