রাজধানীতে পৃথক দু’টি স্থানে অগ্নিকান্ড: মালামাল ভস্মীভূত

0
175
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর বনানী ও পোস্তগোলার একটি কটন মিলে পৃথক দু’টি স্থানে আলাদা অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ১৩টি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌছে আগুন নির্বাপন করেন। অগ্নিকান্ডের ফলে বেশ কিছু মালামাল ও আসবারপত্র আগুনে ভস্মীভূত হয়েছে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ।
বৃহস্পতিবার রাতে রাজধানীর বনানীতে ওয়ান ম্যান ভবনের তৃতীয় তলা ও পোস্তগোলার একটি কটন মিলে এ দু’টি জায়গায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মাহফুজ রিবেন আজ আগুন লাগার বিষয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৯টা ২০ মিনিটের সময় রাজধানীর বনানীতে ওয়ান ম্যান ভবনের তৃতীয় তলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌছে ওই রাত ১০টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনেন। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। তবে, হতাহতের কোন ঘটনা ঘটেনি।
এদিকে, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ১টা ৭ মিনিটে রাজধানীর পোস্তগোলা এলাকায় একটি কটন মিলে আগুন লাগার ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌছে রাত ১টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিভাবে আগুনের সূত্রপাত সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।
ফায়ার সার্ভিসের সদর দপ্তরের কন্ট্রোল রুমের লিডার আব্দুস সামাদ আজ বিষয়টি নিশ্চিত করে জানান, ফায়ার সার্ভিসের পোস্তগোলা থেকে তিন ইউনিট, সূত্রাপুর থেকে এক ইউনিট, সদরঘাট থেকে এক ইউনিট , সদরঘাট নৌ থেকে এক ইউনিট ও ফায়ার সার্ভিস হেডকোয়াটার্স থেকে এক ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here