রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রসহ দুইজন নিহত, আহত- ৫

0
125
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর যাত্রাবাড়ী থানার মানিকদিয়া ও মতিঝিলে থানার জনতা ব্যাংকের সামনে পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় এক কলেজ ছাত্র ও দুই বছরের এক শিশুসহ দুই জন নিহত হয়েছেন। এছাড়া এঘটনায় একই পরিবারের দুই নারী সিএনজি চালকসহ ৫ জন আহত হয়েছেন।
নিহত ওই শিক্ষার্থীর নাম ইফতিখার ইফতি (১৮) ও দুই বছরের শিশু নুসাইবা আক্তার (২)।
পৃথক ঘটনায় আহত পাচ জনের মধ্যে রয়েছেন- মোটরসাইকেল আরোহী ঢাকা নটরডেম কলেজের দ্বিতীয় বর্ষের
শিক্ষার্থী অনন্ত বড়ুয়া (১৭)। নিহত শিশুর ভাই জাকির হোসেন (২৩), তার স্ত্রী শিউলী আক্তার (১৯) ও নানী রওশন আরার (৬৫) নাম জানা গেছে। সিএনজি চালকের নাম জানা যায়নি। তার অবস্থা গুরুতর।
এঘটনায় ডিএমপির মতিঝিল থানা পুলিশ আল মক্কা পরিবহনের গাড়ি চালককে আটক করেছে। দুর্ঘটনা কবলিত বাসটি পুলিশ জব্দ করেছে।
ঢামেক পুলিশ জানান, নিহত ইফতি রাজারবাগ পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল। তার বাবার নাম মো. খলিল।
গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক ইফতিকে মৃত ঘোষণা করেন।
ঢাকা মেডিক্যাল কলেজ ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো: বাচ্চু মিয়া আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান,আজ শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে যাত্রাবাড়ী থানার মানিকদিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত ইফতির সহপাঠী আব্রারুল হকের উদ্বৃতি দিয়ে পুলিশের এ কর্মকর্তা জানান, ইফতি ও অনন্তের বাসা বাসাবো ও কদমতলা এলাকায়। ইফতি রাজারবাগ পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল। তার বাবার নাম মো. খলিল। অনন্ত নটরডেম কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।
তিনি আরও জানান, শুক্রবার সকালে তারা দু’জন মোটরসাইকেল নিয়ে বাসা থেকে বের হয়। ঘটনার সময় ইফতি মোটরসাইকেল চালাচ্ছিল। পরে যাত্রাবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
মো. বাচ্চু মিয়া জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়েছে। আহত অনন্তের দুই পা ও হাতে আঘাত লেগেছে। তাকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।
তিনি জানান, বিষয়টি সংশ্লিস্ট থানা পুলিশকে জানানো হয়েছে। তারা এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করবেন।
এদিকে, আজ শুক্রবার সকাল সোয়া নয়টার দিকে রাজধানীর মতিঝিলে জনতা ব্যাংকের সামনে সিএনজি ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে দুই বছরের এক নিহত এবং দুই নারী যাত্রী ও সিএনজি জালকসহ চার জন আহত হয়েছেন।
নিহত ওই শিশুর নাম নুসাইবা আক্তার (২)। এঘটনায় আহতরা হন নিহত শিশুর ভাই জাকির হোসেন (২৩), তার স্ত্রী শিউলী আক্তার (১৯) ও নানী রওশন আরার (৬৫) ও সিএনজি চালক। সিএনজিচালকের নাম জানা যায়নি। তার অবস্থা গুরুতর।
ঢাকা মেডিক্যাল কলেজ ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো: বাচ্চু মিয়া আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, মতিঝিলে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলে এক শিশু নিহত ও দুই নারীসহ চার জন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। নিহত নারী বাড়ি ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে বলে জানা গেছে।
এবিষয়ে ডিএমপির মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মনির হোসেন মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার সকালে জীবন বীমা টাওয়ারের সামনে গোলচত্বরে যাত্রীবোঝাই একটি অটোরিকশা ও আল-মক্কা নামে একটি বাসের মধ্যে সংঘর্ষ হয়। এতে সিএনজিতে থাকা পাঁচজন যাত্রী আহত হন।
তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে নুসাইবা আক্তার নামে এক শিশুর মৃত্যু হয়।দুর্ঘটনা কবলিত যাত্রীবাহী গাড়ির চালককে আটক করা হয়েছে। বাসটি জব্দ করা হয়।আহতদের ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here