রাজধানীতে পৃথক সড়ক দু্র্ঘটনায় তিন জন নিহত

0
97
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু : রাজধানীতে পৃথক সড়ক দু্র্ঘটনায় দু’ মোটরসাইকেল চালক এবং এক আরোহী সহ তিন জন নিহত হয়েছেন।
নিহতরা হলেন- পাঠাও চালক রফিকুল ইসলাম সুমন (৪০) কাজল আক্তার (৩৫) ও মোটরসাইকেল চালক ও ব্যবসায়ী মো. খাদেমুল ইসলাম ওরফে সবুজ (৩০)।
নিহত কাজল ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার রানাপয়সা গ্রামের মৃত আব্দুল বারেকের পুএ। এছাড়া নিহত সবুজ মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার জহুরী গ্রামের মো. নুরুল ইসলামের পুএ। পিরোজপুর জেলার স্বরূপকাঠি উপজেলার জগৎপুর গ্রামের নুরুল ইসলামের পুএ সুমন।
এদুর্ঘটনার পর ঘাতক সিমেন্টের মিক্সার মেশিন ট্রাক চালককে পুলিশ আটক করেছে এবং ট্রাকটি জব্দ করা হয়েছে।
আজ বৃহস্পতিবার ডিএমপির উত্তরা বিভাগের বিমানবন্দর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) তাপস কুমার দাস এসব তথ্য নিশ্চিত করেছেন।
বুধবার দিবাগত রাতে রাজধানীর বিমানবন্দর থানার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিমানবন্দর আউটগোয়িং ফুটওভার ব্রিজের দক্ষিণ পাশের সড়কে এবং শাহবাগ থানার আব্দুল গনি রোড শিক্ষা ভবনের সামনে রাস্তায় এসব দু্র্ঘটনা ঘটে।
বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) জুয়েল মিয়া জানান, বুধবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে রাজধানীর বিমানবন্দর থানার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিমানবন্দর আউটগোয়িং ফুটওভার ব্রিজের দক্ষিণ পাশের সড়কে অজ্ঞাত গাড়ির চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্হলে নিহত হয়েছেন।
নিহতরা হলেন, পাঠাও চালক রফিকুল ইসলাম সুমন (৪০) ও কাজল আক্তার (৩৫)।
সুমনের ফুপাতো ভাই ফুয়াদ হাসান পল্লব জানান, পিরোজপুর জেলার স্বরূপকাঠি উপজেলার জগৎপুর গ্রামের নুরুল ইসলামের পুএ। তিন মেয়ে ও স্ত্রী সারাকে নিয়ে পুরান ঢাকার তাঁতীবাজারে থাকতেন তিনি। ছোট একটি ব্যবসার পাশাপাশি তিনি মোটরসাইকেল রাইড শেয়ারিং করতেন।
কাজলের মা হাসিনা বেগম জানান, দুই ছেলে ও এক মেয়ে নিয়ে খিলগাঁও দক্ষিণ গোড়ানে তার (মা) সঙ্গেই থাকতেন। কাজল একটি বারে কাজ করতেন। কাজের জন্য বুধবার বিকেল চারটার দিকে বাসা থেকে বের হন তিনি। প্রতিদিন রাত বারোটার দিকে বাসায় ফিরলেও গতরাতে আর ফেরেননি। সকালে বিমানবন্দর থানার পুলিশ তাদের (পরিবার) ফোন করে কাজলের মৃত্যুর খবর জানায়।
এসআই জুয়েল মিয়া আরো জানান, পরে খবর পেয়ে ঘটনাস্হল থেকে তাদের দু’ জনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়। তবে, কোন গাড়ি তাদের চাপা দিয়েছে সে বিষয়ে এখনও বিস্তারিত জানা যায়নি। গাড়িটি শনাক্তের চেষ্টা চলছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।
এদিকে, শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার দিবাগত রাতে মোটরসাইকেল চালিয়ে শিক্ষা ভবনের পাশ দিয়ে যাওয়ার সময় সিমেন্টের মিক্সার মেশিন গাড়িটি ওই মোটনসাইকেলটিকে চাপা দেয়। এতে খাদেমুল ইসলাম পড়ে গেলে ওই গাড়ির চাকার নিচে তার মাথা পৃষ্ট হয়। সেখান থেকে তাকে দ্রুত উদ্বার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে রাত ১১ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহতের চাচাতো ভাই মো. রফিকুল ইসলাম বলেন, আমার ভাইয়ের মিরপুরে ইলেকট্রনিক্সের ব্যবসা রয়েছে। বর্তমানে তিনি মিরপুর শাহ আলী এলাকায় থাকতেন।
এসআই মো. কামাল আরও জানান, দুর্ঘটনার পরপরই গাড়িটি জব্দ করা হয়েছে এবং চালককে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ মর্গে রাখা হয়েছে।
আজ পৃথক সড়ক ঘটনায় নিহতদের বিষয়ে সড়ক পরিবহন আইনে বিমানবন্দর ও শাহবাগ থানায় আলাদা দু’ টি মামলা রুজু করা হয়েছে বলে জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here