রাজধানীতে প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
220
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীতে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। উচেছদ অভিযান চলাকালে ফুটপাত ও সড়ক অবৈধভাবে দখল করে ব্যবসা করায় দুই গাড়ি মেরামতকারী ব্যবসায়ীকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ বুধবার সকাল থেকে অবৈধ উচেছদ অভিযান শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে।রাজধানীর বাংলামোটর থেকে মগবাজার ডাক্তার গলি এবং মগবাজার মোড় থেকে মগবাজার রেল ক্রসিং পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়।
ডিএনসিসির অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন আজ বুধবার এক সংবাদ বিঞ্জপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন।
ডিএনসিসির দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান আজ জানান, অভিযানকালে শতাধিক টং দোকান, অস্থায়ী সেমিপাকা ও কাঁচা স্থাপনা, শেড ইত্যাদি উচ্ছেদ করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হলো। এছাড়া ফুটপাত ও সড়ক অবৈধভাবে দখল করে ব্যবসা করায় দুই গাড়ি মেরামতকারী ব্যবসায়ীকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি আরও বলেন, আগামী দিনে ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালতের ঝটিকা অভিযান পর্যায়ক্রমে অব্যাহত থাকবে।
অবৈধ উচ্ছেদ অভিযানকালে ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলর মোক্তার সরদার, ডিএনসিসির অন্যান্য কর্মকর্তা,পুলিশ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here