রাজধানীতে মাছ জব্দ ,১৪ ব্যবসায়ীকে কারাদন্ড

0
187
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কারওয়ান বাজারে জাটকা ইলিশ মাছ ও বিক্রয় নিষিদ্ধ আফ্রিকার মাগুর মাছএবং ফরমালিনযুক্ত মাছ বিক্রির দায়ে ১৪ জন ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদের কারাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
আজ শুক্রবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে অভিযান চালিয়ে ১৪জন ব্যবসায়ীকে এ দন্ড প্রদান করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। আজ সকাল সাড়ে ৬টা থেকে অভিযান শুরু হয়ে একটানা দুপুর ১২টা পর্যন্ত চলে।
র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম আজ শুক্রবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, জাটকা, আফ্রিকান মাগুর ও ফরমালিনযুক্ত মাছ বিক্রির দায়ে ১৪ জন ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদের কারাদন্ড দেওয়া হয়েছে। তারা হলেন-নুরুজ্জামান (৩৩), মোঃ সবুজ (২৮), রাকিব মিয়া (২১), মোঃ ফারুক হোসেন (২৩), মোঃ সাজন (২২), মোঃ শাহীন (২৫), জাকির গাজী (৩৫), আব্দুল হক (৪৮), আব্বাস (২৮), রনি মিয়া (২০), মোঃ সালাউদ্দিন (২৮),বিদ্যা বাবু (৬০), মোঃ জিল্লু রহমান (২২), ও জীবন মিয়া (২২) প্রমুখ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম আর ও জানান, অভিযান চলাকালে ৩ টন জাটকা ইলিশ এবং ২ টন আফ্রিকান মাগুর মাছ জব্দ করা হয়। জব্দকৃত মাছ বিভিন্ন ইয়াতিমখানায় বিতরণ করা হয়। একই সাথে ভ্রাম্যমান আদালত উপস্থিতিতে র‌্যাব সদর দপ্তরের ফরেনসিক ল্যাবের বিশেষজ্ঞগণ মাছের বিভিন্ন নমুনায় ফরমালিন রয়েছে কিনা তা পরীক্ষা করেন।
তিনি জানান, আমদানীকৃত এবং স্থানীয় কোন মাছেই ফরমালিন পাওয়া যায়নি যা ভোক্তাদের জন্য একটি সুসংবাদ বটে। পরে ভ্রাম্যমান আদালত ময়লা পেয়াজ ও কাঁচা বাজার পরিদর্শন করেন এবং বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পন্যের বাজার মনিটরিং করেন।
ব্যবসায়ীরা কালোবাজারি করলে বা পণ্যের দাম বাড়ালে ব্যবস্থা নেয়া হবে। রমজান মাসজুড়ে ধারাবাহিকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। মাছের আড়তে অভিযানের পাশাপাশি কারওয়ান বাজার কাঁচাবাজারেও অভিযান চালানো হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here