রাজধানীতে সংঘবদ্ধ প্রতারক চক্র “আলীবাবা” গ্রুপের ৩ সদস্য গ্রেফতার

0
136
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর ক্যান্টনম্যান্ট থানার বারিধারা এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ প্রতারক চক্র কথিত “আলীবাবা গ্রুপের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতারকৃতরা হলো মোঃ মেহেদী হাসান (২৮), তপন কুমার সরকার (৪৯) ও মোঃ সাইফুল আলম(৪৫)।
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১) এর অতিরিক্ত পুলিশ সুপার কোম্পানী কমান্ডার মোঃ জসিম উদ্দীন চৌধুরী, পিপিএম মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, তারা \দেশব্যাপী ডিলার নিয়োগের নামে প্রতারণা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়।এসময় তাদের অফিস থেকে সরকারি অনুমোদনহীন বাবা ব্র্যান্ডের লোগোযুক্ত পণ্য বাবা ফ্রুট, বাবা আইস ললি, বাবা আপ, বাবা আমব্রেলা চকোলেট, ডিলার নিয়োগের ফরম, ব্যাংক জমা রশিদ, পণ্য অর্ডার কাটা বই, পণ্য সাইজ ও মূল্য তালিকা, সয়াবিন তেলের লেবেল, ভিজিটিং কার্ড, বেতন সীট এবং পণ্যের ক্যাটালগ জব্দ করা হয়।
মোঃ জসিম উদ্দীন চৌধুরী জানান, সোমবার রাতে রাজধানীর ক্যান্টনম্যান্ট থানার বারিধারা এলাকায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি দল অভিযান চালিয়ে সংঘবদ্ধ প্রতারক চক্র কথিত “আলীবাবা গ্রুপের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করে।
প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, একটি সংঘবদ্ধ প্রতারকচক্র বিশ^বিখ্যাত আলীবাবা ব্র্যান্ডকে নকল করে “আলীবাবা গ্রপের” নামে ফেসবুক পেজ ব্যবহার করে কথিত আলীবাবা ব্র্যান্ডের পণ্য বাজারজাত করার জন্য উচ্চ মুনাফার প্রলোভন দেখিয়ে ডিলার নিয়োগের প্রচারণা চালিয়ে আসছিল।
ফেসবুকে তাদের প্রতারণামূলক চটকদার বিজ্ঞাপনের প্রচারণা দেখে সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন ব্যবসায়ী বিশেষ করে ক্ষুদ্র ব্যবসায়ীরা আকর্ষিত হয়ে তাদের সাথে যোগাযোগ করে। রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় সুসজ্জিত অফিস ভাড়া নিয়ে কথিত “আলীবাবা গ্রপ” নামক প্রতিষ্ঠানে সাধারণ ব্যবসায়ীদের ডেকে নিয়ে এসে বিএসটিআই এর লোগো ব্যবহার করা ‘বাবা ব্্র্যান্ড এর বিভিন্ন ভুয়া পণ্য সামগ্রি প্রদর্শণ করে ফাঁদে ফেলে তাদের নিকট থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়।
র‌্যাব জানান, সংঘবদ্ধ এ প্রতারক চক্রটি ঘনঘন অফিস পরিবর্তন করে তারা প্রতারণামূলকভাবে সাধারণ ব্যবসায়ীদের মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে। পরবর্তীতে কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব তাদেরকে ক্যান্টনম্যান্ট থানার বারিধারা এলাকা থেকে আটক করে।
র‌্যাব আরো জানান, তারা কথিত ‘আালীবাবা গ্রুপ” এর চেয়ারম্যান জাহাঙ্গীর ওরফে আকাশ চৌধুরীওরফে আবীর চৌধুরী, তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস মীম ও উক্ত কোম্পানীর এমডি মোঃ শাহাবুদ্দিন আহম্মেদ’দের যোগসাজশে র্দীঘদিন যাবৎ ডিলার নিয়োগের নামে পরিকল্পিতভাবে প্রতারণা করে সাধারণ মানুষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছিল।
গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here