রাজধানীতে হিযবুত তাহরীর সদস্য গ্রেফতার

0
118
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এক সক্রিয় সদস্যকে রাজধানীর পল্টন থানার কালভার্ট রোড এলাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ (সিটিটিসি) ইউনিট।
তার নাম সাদ মোহাম্মদ কামরান (৩০)।
এসময় তার নিকট থেকে একটি মোবাইল ফোন, একটি মেমোরি কার্ড, একটি ল্যাপটপ, একটি হার্ডডিস্ক, micro SD কার্ড, আব্দুল কাদিম জাল্লুম রচিত খিলাফত সংক্রান্ত বইসহ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর বেশ কিছু লিফলেট উদ্ধার করা হয়।
ডিএমপির এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ এতথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, রোববার দিবাগত রাতে পল্টন থানার কালভার্ট রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃত সাদ মোহাম্মদ কামরান রাজধানীর একটি স্কুলের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।
পুলিশের কাউন্টার টেরোরিজম সিটিটিসি সুত্রের উদ্বৃতি দিয়ে বলা হয়, অনলাইন প্লাটফর্মে খিলাফত রাষ্ট্রের নীতিসমূহ বাস্তবায়নের জন্য প্রধান সংগঠক হিসেবে গ্রেপ্তারকৃত ব্যক্তি (সাদ মোহাম্মদ কামরান) একটি সম্মেলনের আয়োজন করে। যার শিরোনাম ছিল “পুজিবাদী ব্যবস্থা, সীমাহীন দুর্নীতি ও লকডাউনের ফলে ধ্বংসের দ্বারপ্রান্তে অর্থনীতি নেতৃত্বশীল অর্থনীতি প্রতিষ্ঠায় খিলাফত রাষ্ঠের নীতিসমূহ”।
এতে আরো বলা হয়, রাষ্ট্রবিরোধী কার্যকলাপের অংশ হিসেবে গ্রেপ্তারকৃত ব্যক্তি (সাদ মোহাম্মদ কামরান) একটি গোপন সেল প্রতিষ্ঠা করে। যার উদ্দেশ্য ছিল তথাকথিত ইসলামী খিলাফত প্রতিষ্ঠার জন্য হিযবুত তাহরীর পক্ষে বিভিন্ন উগ্রবাদী বক্তব্য ও অনলাইন সম্মেলনের লিংক প্রচার করা।
গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here