রাজধানীতে ২৭৫ পিস করোনার টেস্টিং কিট, মাস্ক ও চিকিৎসা সামগ্রীসহ ৪ জন গ্রেফতার

0
180
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: রাজধানীর বাংলা মোটরের জহুরা টাওয়ারে এবিসি কর্পোরেশনে অভিযান চালিয়ে ২৭৫ পিস করোনার টিস্টিং কিট,মাস্ক ও বিপুল পরিমান এবং করোনা ভাইরাসের চিকিৎসা সামগ্রি সহ চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগ।
গ্রেফতারকৃতরা হলন- আনোয়ার হোসেন, অমিত বসাক, শোয়াইব ও শুভ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) মিডিয়া মো: মাসুদুর রহমান আজ বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর বাংলা মোটরের জহুরা টাওয়ারে এবিসি কর্পোরেশনে তল্লাশী চালিয়ে এসব মালামাল জব্দ করা হয়।
এদিকে, ডিএমপি রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস, এম, শামীম গনমাধ্যমকে জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পরে মগবাজার মোড়ে চেকপোস্ট ডিউটি করছিলেন। তখন এক ব্যক্তি তাঁর কাছে অভিযোগ করেন বাংলামোটরের এক ব্যবসায়ী ২০ টি মাস্কের মূল্য হিসেবে তাঁর কাছ থেকে ৩০ হাজার টাকা রেখেছেন যদিও মাস্কগুলোর প্রকৃত মূল্য মাত্র ৩ হাজার ৬শ টাকা। পরবর্তীতে তিনি বিষয়টি আমলে নিয়ে সহকারী পুলিশ কমিশনার (পেট্রোল-রমনা) জাবেদ ইকবালসহ রমনা ও শাহাবাগ থানার দুটি দল নিয়ে ঘটনাস্থল বাংলা মোটরের জহুরা টাওয়ারে অবস্থিত এবিসি কর্পোরেশনে অভিযান পরিচালনা করে অভিযুক্ত আনোয়ার হোসেন, অমিত বসাক, শোয়াইব ও শুভকে গ্রেফতার করে।
পুলিশের এই কর্মকর্তা গনমাধ্যমে বলেন, এ সময় দোকান সার্চ করে বিপুল পরিমান করোনা প্রতিরোধী সামগ্রী পাওয়া যায়। আটককৃতদের হেফাজত থেকে ২৭৫ পিস করোনা টেস্টিং কিট, ৯০৫০ পিস সাধারণ মাস্ক, ১০০ পিস এন ৯৫ মাস্ক, ১৯৮ পিস পিপিই, ৯৬০ জোড়া হ্যান্ড গ্লাভস, ২৫০ জোড়া চশমা, ৯০০ টি ক্যাপ, ১৪৪০ টি শু-কাভার উদ্ধারপূর্বক জব্দ করা হয়েছে।যার মধ্যে করোনা টেস্টিং কিটও রয়েছে যা বেসরকারিভাবে পাওয়ার কথা নয়।
এসএম শামীম বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণে জনজীবন যখন বিপন্ন, টেস্টিং কিট, পিপিই ও মাস্কের অভাবে ভাইরাসের চিকিৎসা সেবাদান ব্যহত হচ্ছে, ঠিক তখনই আটককৃতরা অধিক মুনাফার লোভে অতি জরুরী এসব পন্য অবৈধভাবে গুদামজাত করে রেখেছেন।
শাহাবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান গনমাধ্যমকে জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের প্রাক্কালে জরুরী চিকিৎসা সামগ্রী অবৈধভাবে মজুদ করার অভিযোগে ৪জনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা ঘটনার কথা স্বীকার করেছে।
ওসি আরও বলেন, তাদের নামে বিশেষ ক্ষমতা আইনের ২৫/২৫(বি) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here